সোমবার, ২৬ জুন, ২০২৩ ০০:০০ টা

তারুণ্যের সমাবেশে চাঙা বিএনপি

বরিশালে প্রত্যাশার চেয়েও সফলতা দাবি, আত্মতুষ্টির কারণ নেই বলছে আওয়ামী লীগ

রাহাত খান, বরিশাল

তারুণ্যের সমাবেশে চাঙা বিএনপি

বরিশালে বিএনপির বিভাগীয় তারুণ্যের সমাবেশ প্রত্যাশার চেয়েও সফল হয়েছে বলে দাবি করেছেন নেতারা। সমাবেশ সফল হওয়ায় চাঙা তাদের তৃণমূল নেতা-কর্মীরা। তরুণদের আন্দোলনের ঢেউ ধরে রেখে আগামীতে সরকারবিরোধী আন্দোলন বেগবান হবে আশা দলটির নেতাদের। তবে তারুণ্যের সমাবেশ দিয়ে সরকার পতনের আশা তাদের দিবাস্বপ্ন বলে দাবি করেছেন আওয়ামী লীগ নেতারা।

গত শনিবার বিকালে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) তারুণ্যের সমাবেশ করে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তারুণ্যের সমাবেশ হলো শেখ হাসিনাকে পদত্যাগে বাধ্য করিয়ে এই সরকারের বিদায় করার সমাবেশ। এই সমাবেশ তাদের ভোটাধিকার নিশ্চিত করবে।

বরিশালে তারুণ্যের সমাবেশ সম্পর্কে যুবদল জেলা কমিটির সাধারণ সম্পাদক তসলিম উদ্দিন বলেন, প্রত্যাশার চেয়েও বেশি সফল হয়েছে। গত ১৪ বছর সাড়ে ৪ কোটি নতুন ভোটার ভোট দিতে পারেনি। ভিন্ন মতের হাজার হাজার তরুণ চাকরিবঞ্চিত হয়েছে। শত শত নেতা-কর্মীকে গুম এবং খুন করা হয়েছে। তারুণ্যের সমাবেশে এ বিষয়গুলো তুলে ধরা হয়েছে দেশবাসীকে জানানোর জন্য। সমাবেশের মাধ্যমে বঞ্চিত, নির্যাতিত-নিপীড়িতদের এক কাতারে শামিল করা হয়েছে। উপযুক্ত সময়ে যৌক্তিক সমাবেশের মাধ্যমে তৃণমূল নেতা-কর্মীসহ তরুণদের উদ্দীপ্ত করা হয়েছে। এ সমাবেশের মধ্য দিয়ে সরকার পতন ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আরও বেগবান হয়েছে।

তারুণ্যের সমাবেশে প্রাপ্তির বিষয়ে মহানগর যুবদলের সভাপতি মো. আক্তারুজ্জামান শামীম বলেন, এই দেশে অন্যায়ের প্রতিবাদ করার মানুষ নেই। এমন সময়ে বিএনপির তরুণ নেতৃত্ব দেশের সব বিভাগীয় শহরে তারুণ্যের সমাবেশ করছে। বরিশালের সমাবেশ তরুণরাই সফল করেছে। এর মাধ্যমে নেতা-কর্মীরা আগের চেয়েও চাঙা। তারা তাদের ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে নেমেছে। এই আন্দোলন সফল পরিসমাপ্তি না করে তারা ঘরে ফিরবে না।

বরিশালে বিভাগীয় তারুণ্যের সমাবেশ নিয়ে বিএনপির আত্মতুষ্টির বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী   কমিটির সদস্য গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, এটা তাদের রাজনৈতিক বক্তব্য। তারুণ্যের সমাবেশ বলা হলেও বিএনপির সব বয়সের মানুষের অংশগ্রহণ ছিল। এটা শুধু তরুণদের সমাবেশ ছিল না।

 তরুণরা ভোট দেবে সেটা আওয়ামী লীগও চায়। আওয়ামী লীগই দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করেছে। তরুণরা দেখেশুনে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি এবং উন্নয়নের পক্ষেই ভোট দেবে। তারা আওয়ামী লীগকেই বেছে নেবে। একই দিন বরিশালে শান্তি সমাবেশ করেছে যুবলীগ। সেখানেও বহু তরুণ অংশগ্রহণ করেছে। সুতরাং তারুণ্যের সমাবেশ দিয়ে সরকার পতনের আশা তাদের দিবাস্বপ্ন। এতে বিএনপির আত্মতুষ্টির কোনো কারণ নেই বলে দাবি করেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী গোলাম আব্বাস চৌধুরী দুলাল।

সর্বশেষ খবর