শিরোনাম
সোমবার, ২৬ জুন, ২০২৩ ০০:০০ টা

 লবিস্ট নিয়োগ করে বিবৃতি আনা দেশদ্রোহিতার শামিল : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

 লবিস্ট নিয়োগ করে বিবৃতি আনা দেশদ্রোহিতার শামিল : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনৈতিক অভিলাষ চরিতার্থে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করা, লবিস্ট নিয়োগ করে বিবৃতি আনা দেশদ্রোহিতার শামিল। বিএনপি সেই কাজটিই করছে। গতকাল রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গ্লোবাল হেলথ অ্যাডভোকেসি ইনকিউবেটরের সহযোগিতায় গণমাধ্যম উন্নয়নবিষয়ক সংগঠন সমষ্টির পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সমসাময়িক বিষয়ে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। স্বাগত বক্তব্য রাখেন সমষ্টির পরিচালক মীর মাসরুর জামান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রচারাভিযান পরিচালনা করেন জিএইচএআইর কমিউনিকেশন্স ম্যানেজার সারওয়ার ই আলম।

রাজনৈতিক স্বার্থে দেশবিরোধী কার্যক্রমে লিপ্ত দেশদ্রোহীদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, আগামী নির্বাচন হবে দেশের ভূমি ও সার্বভৌমত্ব রক্ষার নির্বাচন। আগামী নির্বাচনে কি দেশে হামিদ কারজাই মার্কা কোনো সরকার আসবে নাকি কোনো তাঁবেদারি সরকার বসিয়ে বিশ্ববেনিয়ারা তাদের স্বার্থ হাসিলের অপচেষ্টা চালাবে, সেটির ফয়সালা হবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দক্ষতার সঙ্গে কাজ করছে আমাদের দেশ। সেটি নিয়েও ষড়যন্ত্র শুরু হয়েছে। গত কয়েক দিনে কিছু পেশাদার ‘বিবৃতি সংগঠন’ এ নিয়ে বিবৃতি দিয়েছে। এরা আমাদের মুক্তিযুদ্ধে পরাজিতদের বিচার বন্ধ করার জন্য বিবৃতি দিয়েছিল। দেশে ২০১৪-১৫ সালে যখন মানুষ পোড়ানোর মহোৎসব চলে তখন তারা বিবৃতি দেয়নি। ফিলিস্তিনে যখন শিশুদের ঢিলের জবাবে ইসরায়েলি বাহিনী ব্রাশ ফায়ার করে তখন তারা এসবের বিরুদ্ধে বিবৃতি দেয়নি। তারা আমাদের শান্তিরক্ষা মিশন নিয়ে বিবৃতি দিয়েছে। বিষয়টির সঙ্গে একটি গভীর ষড়যন্ত্র যুক্ত।

সর্বশেষ খবর