সোমবার, ২৬ জুন, ২০২৩ ০০:০০ টা

২৪ ঘণ্টার ডিজিটাল সেবা আসছে বিমানবন্দরে

নিজস্ব প্রতিবেদক

যাত্রী সেবার মান উন্নয়নে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৪ ঘণ্টার ডিজিটাল এয়ারপোর্ট সার্ভিস খোলার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। যাত্রীদের বিভিন্ন অভিযোগ, পরামর্শ ও সহযোগিতার জন্য এ সেবাকেন্দ্র খোলার সিদ্ধান্ত হয়েছে। গতকাল এক গণশুনানি অনুষ্ঠানে এ তথ্য জানান বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। বিমানবন্দরে হওয়া গণশুনানিতে তিনি বলেন, চলতি বছরের জুলাই নাগাদ ডিজিটাল এয়ারপোর্ট সার্ভিস চালু হতে পারে। এ জন্য আলাদা জনবলও থাকবে। বিমানবন্দরের যাত্রীদের ২৪ ঘণ্টা বিরতিহীনভাবে সার্ভিস দেওয়া হবে। শুনানিতে বিমানবন্দরে যাত্রীদের হয়রানির বিষয়ে এক প্রশ্নের জবাবে বেবিচক চেয়ারম্যান বলেন, হয়রানি করা কাউকে আমরা ছাড় দিচ্ছি না।

সে যেই হোক না কেন। তাদের সবাইকে নজরদারি করা হচ্ছে। তাছাড়া প্রত্যেকের কার্যক্রম সিসিটিভি ক্যামেরায় নজরদারি করা হচ্ছে।

এ জন্য আমরা কন্ট্রোল রুম করার চিন্তা করছি। কেউ অনিয়ম করলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। কয়েকটি এয়ারলাইনস যাত্রীদের সঠিক তথ্য ও সংখ্যা দিচ্ছে না। সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মফিদুর রহমান বলেন, আমি সব এয়ারলাইনসের দায়িত্বরতদের অনুরোধ করব যাতে যাত্রীদের সঠিক তথ্যটা দেওয়া হয়। যত বড় এয়ারলাইনসই হোক না কেন, আমরা কিন্তু কাউকে ছাড় দিই না।

শুনানিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম, বিমানবন্দরে কার্যক্রম পরিচালনা করা এয়ারলাইনসগুলোর প্রতিনিধি, যাত্রী এবং বিমানবন্দরে কর্মরত সবগুলো সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর