মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩ ০০:০০ টা

লাকসামে বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা, ভাঙচুরের অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার লাকসামে বিএনপির শিল্পবিষয়ক সম্পাদক ও লাকসাম উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কালামের বাড়িতে হামলার অভিযোগ উঠেছে। এর আগে বিএনপি নেতা-কর্মীদের বাড়িতে হামলা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। হামলায় অন্তত ১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। গতকাল সাংবাদিকদের এ অভিযোগ করেন আবুল কালামের ছোট ভাই ও লাকসাম উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. শাহ আলম। তিনি সাংবাদিকদের জানান, রবিবার রাত সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত আওয়ামী লীগ, যুবলীগ ও ও ছাত্রলীগের লোকজন আবুল কালামের লাকসাম পৌরভবন সংলগ্ন বাড়িতে হামলা করে। এ সময় ফাঁকা তিনতলা বাড়ির তালা ভেঙে কক্ষগুলোয় প্রবেশ করে। জানালা ও দরজার কাচগুলো ভেঙে দেয়। শুক্রবার (২৩ জুন) ছিল লাকসাম উপজেলা, পৌরসভা ও মনোহরগঞ্জ উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন। সম্মেলনের আগের দিন বৃহস্পতিবার (২২ জুন) রাতে হামলা করা হয় বিএনপির লাকসাম পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আবদুর শোকরের বাড়িতে। এ সময় পা ভেঙে দেওয়া হয় তিন নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ কালামের। পরিবারসহ হামলার শিকার হন সাবেক ছাত্রদল নেতা অ্যাডভোকেট নাজমুল হাসান রনি।

একই দিনে হামলা চালানো হয় গোবিন্দপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রবিউল হোসেন, নরপাটি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আলী হোসেনসহ কান্দিরপাড় ইউনিয়নের বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বাড়িতে। হামলায় গুরুতর আহত হন কান্দিরপাড় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহ আলম, যুবদল সভাপতি মোহাম্মদ মাসুদ, মো. সোহাগ, কান্দিরপাড় উত্তর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরু কাতারিসহ নেতা-কর্মীরা। এদের কারও হাত ভেঙেছে, কারও পা। অনেককে এলোপাতাড়ি কুপিয়ে জখম করা হয়েছে। বিএনপি নেতা শাহ আলম এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সঙ্গে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও তিনি জানান।

এ বিষয়ে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ বলেন, ঘটনার বিষয়ে কেউ জানায়নি, আমরা জানি না। কালাম সাহেবের গ্রামের বাড়ি পাশাপুর এলাকায় তা জানি। কিন্তু পৌরসভার কোথাও হামলার খবর আমরা শুনিনি। বিস্তারিত জানা ছাড়া কোনো কিছু বলা যাচ্ছে না।

লাকসাম পৌর আওয়ামী লীগ সেক্রেটারি রফিকুল ইসলাম হিরা বলেন, এসব অভিযোগ সঠিক নয়। আওয়ামী লীগ কি ছোট বাচ্চা, যে তাদের এগুলো ভাঙচুর করবে? আমার এ বিষয়ে কোনো কিছু জানা নেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর