মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩ ০০:০০ টা

চট্টগ্রামে অবৈধ অনলাইন টিভি সিলগালা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে আরও একটি অবৈধ ও অনিবন্ধিত অনলাইন আইপি চ্যানেল চট্টলা টিভি সিলগালা করা হয়েছে। গতকাল দুপুর ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত নগরের লাভলেন আবেদিন কলোনির অফিসে অভিযান চালিয়ে চট্টলা টিভির কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম এবং হিমাদ্রী খীসা। এর আগে গত রবিবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত পরিচালিত অভিযানে অবৈধ ও অনিবন্ধিত অনলাইন আইপি সি-প্লাস টিভি, সি-ভিশন, দৈনিক অর্থনীতি, ২৪ টিভি ও এসবি টিভি বন্ধ করে দেওয়া হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বলেন, চট্টলা টিভি বিভিন্ন উদ্যোক্তা এবং ব্যবসায়ীদের নিয়ে কাজ করার নামে চাঁদাবাজি ও ভূমিদস্যুতাসহ নানা অপরাধমূলক কর্মকান্ডকে পুঁজি করে পক্ষপাতদুষ্ট সংবাদ পরিবেশন করে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের থেকে আর্থিক ফায়দা লুটে মর্মে অভিযোগ রয়েছে। 

অভিযানে চট্টলা টিভির অফিসে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে জমিজমা সংক্রান্ত এবং বিবাদের অভিযোগ, মামলা সংক্রান্ত কাগজপত্র পাওয়া যায়। এ সংক্রান্ত বিভিন্ন পক্ষপাতদুষ্ট খবর তৈরি করে সেগুলো অনলাইনে (ইউটিউব ও ফেসবুকসহ) প্রচার করে। তাছাড়া, দীর্ঘদিন ধরে চট্টলা জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪ লঙ্ঘন করে তথ্য-উপাত্ত ও কনটেন্ট সম্প্রচার করে আসছিল। তাই চাঁদাবাজি এবং প্রতারণামূলক কর্মকান্ডের জন্য চট্টলা টিভির বিরুদ্ধে নিয়মিত আইনে পৃথক ব্যবস্থা নেওয়া হবে। চট্টগ্রামের অবৈধ ও অনিবন্ধিত অনলাইন টিভি-চ্যানেলসমূহ বন্ধ করতে নগর-উপজেলায় নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। প্রসঙ্গত, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৭ (২০২০ সালে সংশোধিত) এ বর্ণিত নির্দেশনা লঙ্ঘন করে এবং জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪ অমান্য করে গড়ে ওঠা ভুঁইফোঁড় অনলাইন সংবাদ মাধ্যমগুলোর বিরুদ্ধে ধারাবাহিক অভিযান পরিচালনা করছে। চট্টগ্রাম জেলা প্রশাসন। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের টিভি-২ শাখার নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন এ অভিযান পরিচালনা করছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর