মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩ ০০:০০ টা

ফরিদপুরে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতকারী যুবক গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতকারী যুবক গ্রেফতার

প্রধানমন্ত্রীর ছবির সঙ্গে ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেনের ছবি এডিট করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। রবিবার রাত ৩টার দিকে নগরকান্দা থানা পুলিশ মো. হোসেন আলীকে (২৭) গ্রেফতার করে। গতকাল দুপুরে ফরিদপুর আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, সালথা উপজেলার নান্নু ফকিরের ছেলে মো. হোসেন আলী তার ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীর ছবির সঙ্গে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেনের ছবি এডিট করে তা প্রচার করে। এ ঘটনা জানতে পেরে ২৫ জুন জামাল হোসেন মিয়া ফরিদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪ নম্বর আমলি আদালতে মামলা করেন।

মামলার আর্জিতে তিনি জানান, মো. হোসেন আলী নামের এক যুবক রাজনৈতিক এবং পারিবারিকভাবে তাকে হেয় করতে ফটোশপের মাধ্যমে প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছবি এডিট করে ফেসবুকে প্রচার করে। ঘটনা জানতে পেরে তিনি অত্যন্ত মর্মাহত ও অপমানিত হন। আসামি একজন অ্যান্টি আওয়ামী লীগ সমর্থক। আসামির এমন কাজে যে মানহানি হয়েছে তা টাকার অঙ্কে নিরূপণ করা সম্ভব না হলেও আনুমানিক ১০ কোটি টাকার মানহানি হয়েছে। আদালতে মামলার পরিপ্রেক্ষিতে নগরকান্দা থানা পুলিশ রবিবার রাতে অভিযুক্ত হোসেন আলীকে গ্রেফতার করে।

মামলার বাদী অ্যাডভোকেট জামাল হোসেন জানান, সামাজিক ও রাজনৈতিকভাবে তাকে হেয় করতে উদ্দেশ্যমূলকভাবে প্রধানমন্ত্রীর ছবির সঙ্গে তার ছবি এডিট করে বসানো হয়েছে। এ ঘটনায় তিনিসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়েছেন। তার বিরুদ্ধে একটি প্রভাবশালী মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এরই ধারাবাহিকতায় তারা এমন জঘন্য কাজ চালিয়ে যাচ্ছে।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন জানান, আদালতে মামলার পর অভিযুক্ত আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর