রবিবার, ২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ঈদে চার এমপির দেখা পেয়ে রংপুরে উদ্দীপ্ত নেতা-কর্মীরা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর জেলায় ছয়টি সংসদীয় আসন। দ্বাদশ সংসদ নির্বাচন সামনে রেখে ঈদুল আজহাকে নির্বাচনী প্রচারণার তাৎপর্যময় একটি উপাদান হিসেবে নিয়েছেন এমপিরা। ছয়টি সংসদীয় আসনের মধ্যে চারটির এমপি রংপুরে ঈদ করতে এসেছেন। তাদের দেখে নেতা-কর্মীরা উদ্দীপ্ত হয়েছেন।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, রংপুর-১ আসনের গঙ্গাচড়ার এমপি আলহাজ মসিউর রহমান রাঙ্গা নিজ এলাকায় ঈদ করেছেন। কোরবানিও দিয়েছেন। জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত হলেও তিনি ঈদের দিন আওয়ামী লীগসহ বিভিন্ন দলের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছেন।

রংপুর-২ বদরগঞ্জ-তারাগঞ্জ আসনের আওয়ামী লীগের এমপি আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক বরাবরই নিজ এলাকায় ঈদ উদযাপন করেন। তিনি দলের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়ের পাশাপাশি নির্বাচনী প্রচারণায় তৎপর ছিলেন। রংপুর-৪ পীরগাছা-কাউনিয়া আসনের এমপি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ঈদের কদিন আগেই রংপুরে এসেছেন। তিনি নিজ এলাকা পীরগাছায় কোরবানি দিয়েছেন। মিঠাপুকুর-৫ আসনের এমপি আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ এইচ এম আশিকুর রহমানও তাঁর নির্বাচনী এলাকায় এলাকায় ঈদ করেছেন। তিনি বেশ কটি গরু কোরবানি দিয়েছেন। ঈদের আগের দিন থেকেই তিনি নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন।

রংপুর-৬ পীরগঞ্জ আসনের এমপি জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তিনি পীরগঞ্জে না এলেও তাঁর পক্ষ থেকে কোরবানি দেওয়া হয়েছে। নেতা-কর্মীরা তাঁর পক্ষ হয়ে মাঠে কাজ করেছেন।

তবে এবারের ঈদুল আজহায় রংপুর নগরীতে জাতীয় পার্টির নেতা-কর্মীদের মাঝে বাড়তি উদ্দীপনা জুগিয়েছে দলের চেয়ারম্যান জি এম কাদের তাঁর পৈতৃক ভিটা স্কাই ভিউতে ঈদ করেছেন। এখানে তিনি কোরবানিও দিয়েছেন। দীর্ঘদিন পর বাসভবন স্কাইভিউ মানুষের পদচারণে মুখর হয়ে ওঠে।

আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দ্বাদশ নির্বাচন সামনে রেখে তাদের নেতা-কর্মীরা নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তবে নির্বাচন নিয়ে কোনো মাথাব্যথা নেই বিএনপি নেতা-কর্মীদের। ঈদ উপলক্ষে তাদের মাঝে নির্বাচনী কোনো তৎপরতা লক্ষ করা যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর