রবিবার, ২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বোনের বাড়িতে কোরবানির মাংস দিতে গিয়ে প্রাণ গেল কলেজ শিক্ষার্থীর

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ঈদের দিন মোটরসাইকেলের সঙ্গে এক নারীর ধাক্কা লাগা নিয়ে প্রথম দফায় হাতাহাতি হয় রাজশাহী পবা উপজেলার তিন গ্রামের তরুণদের মধ্যে। এরই জেরে দুই গ্রামের তরুণরা এক জোট হয়ে রাস্তা থেকে ধরে নিয়ে প্রকাশ্য গণপিটুনিতে হত্যা করেছে প্রতিপক্ষ গ্রামের কলেজ শিক্ষার্থীকে। তিনি ওই গ্রামে থাকা বোনের বাড়িতে কোরবানির মাংস দিতে গিয়েছিলেন।

নিহত কলেজ শিক্ষার্থীর নাম রাব্বি ইসলাম (১৯)। তিনি পবা উপজেলার ভেড়াপড়া কলেজের উচ্চ মাধ্যমিকের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। পড়ালেখার পাশাপাশি কৃষিকাজ করতেন। নির্মম এই হত্যাকান্ডের পর পবা উপজেলার মাধাইপাড়া, বিরগোয়ালিয়া ও তালগাছি গ্রামে বিরাজ করছে উত্তেজনা। হত্যাকান্ডের এ ঘটনার পর দোষীদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার ঈদের দিন বিকালে পবা উপজেলার বড়গাছি ইউনিয়নের তালগাছি গ্রামের রাব্বি পাশের গ্রামে বোনের বাড়ি যান কোরবানির মাংস দিতে। সেখান থেকে ফেরার পথে তালগাছি ব্রিজে থামেন। এ সময় পূর্বশত্রুতার জেরে মাধাইপাড়া ও বিরগোয়ালিয়া গ্রামের অন্তত ১০ জন তাকে রাস্তা থেকে নামিয়ে লাঠিসোঁটা দিয়ে পিটিয়ে আহত করেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। শুক্রবার ভোরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে ঈদের দিন বিকালে তালগাছি ব্রিজে মোটরসাইকেলের সঙ্গে এক নারীর ধাক্কা লাগলে তালগাছি ও মাধাইপাড়া গ্রামের তরুণদের মধ্যে হাতাহাতি হয়। সে সময় বিষয়টি মীমাংসা হলেও তার জেরে ঘণ্টাখানেক পর রাব্বিকে একা পেয়ে তার ওপর হামলা চালায়।

রাজশাহীর পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুবারক পারভেজ জানান, এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ আসামিদের ধরতে অভিযান চালাচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর