রবিবার, ২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

কুষ্টিয়ায় বজ্রপাতে দুই কৃষক নিহত

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় বজ্রপাতে জহুর আলী (৫০) ও ছলিম উদ্দিন (৩৭) নামে দুই কৃষকের মৃত্যু হয়েছে। এ সময় রেজাউল (৫০) নামে আরেক কৃষক আহত হয়েছেন। গতকাল দুপুরের দিকে কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জহুর আলী ওই গ্রামের করিম সওদাগরের ছেলে এবং ছলিম উদ্দিন একই এলাকার মহির উদ্দিনের ছেলে। বজ্রপাতে আহত রেজাউলকে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। কুষ্টিয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাধন কুমার বিশ্বাস বজ্রপাতে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও জানান, হতাহতরা পেশায় কৃষক। গতকাল দুপুরের দিকে মুষল ধারার বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয়।

বৃষ্টি এবং বজ্রপাতের কারণে তারা মাঠের কাজ রেখে আইলচারা ইউনিয়নের সিঁদুরঘাট এলাকার তালতলা বাজারের চায়ের দোকানের পাশে একটি টিনের চালার নিচে আশ্রয় নেন।

এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই জহুর ও ছলিমের মৃত্যু হয়। স্থানীয়রা এসে গুরুতর আহত রেজাউলকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান, আহত রেজাউল বর্তমানে শঙ্কামুক্ত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর