সোমবার, ৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা

নতুন মেয়রের শপথে থাকছেন না হাসানাত ও সাদিক

বরিশাল সিটি নির্বাচন

রাহাত খান, বরিশাল

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের শপথ আজ। প্রধানমন্ত্রীর সরকারি কার্যালয়ের শাপলা হলে আয়োজিত বরিশালসহ পাঁচ সিটির মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানের ট্রায়েলও সম্পন্ন হয়েছে। বরিশাল জেলার সব সংসদ সদস্য, বিদায়ী সিটি মেয়র, জেলা ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এবং সম্পাদকগণ শপথ অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়েছেন। তবে শপথে থাকছেন না নবনির্বাচিত মেয়রের বড় ভাই জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি, তার বড় ছেলে বিদায়ী সিটি মেয়র সাদিক আবদুল্লাহ এবং মহানগর আওয়ামী লীগ সভাপতি এ কে এম জাহাঙ্গীর। শপথে থাকছেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ ভারতে অবস্থান করায় তিনি মেয়রের শপথ অনুষ্ঠানে থাকছেন না বলে জানিয়েছেন তালুকদার ইউনুস। আর সাদিক আবদুল্লাহ গতকাল বিকালে মুঠোফোনে বলেন, সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী এবং শ্রমিকদের আজ (সোমবার) নিজ বাড়িতে মধ্যাহ্ণভোজে আপ্যায়িত করবেন তিনি। এ কারণে শপথে যেতে পারছেন না বলে জানান সাদিক আবদুল্লাহ।

বরিশালসহ পাঁচ সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলদের শপথ অনুষ্ঠানের দিন ধার্য হয়েছে কয়েকদিন আগেই। আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে এ শপথ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে অংশ নিতে গত শুক্রবার বরিশাল ত্যাগ করেন নবনির্বাচিত মেয়র আবুল খায়ের খোকন সেরনিয়াবাত। কাউন্সিলরদের বেশিরভাগ শনিবার রাতে সড়ক পথে কেউ নদী পথে ঢাকায় গেছেন।

বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদ বলেন, নবনির্বাচিত মেয়র ও ৩৯ কাউন্সিলর (নির্বাচনের পর একজন কাউন্সিলর মৃত্যু হয়েছে) শপথের জন্য সবাই ঢাকায় অবস্থান করছেন। নবনির্বাচিত মেয়র ও তার সহধর্মিণী এবং কাউন্সিলরগণ ছাড়াও জেলার সব এমপি, বিদায়ী সিটি মেয়র এবং জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকদের শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী মেয়র শুধু তার সহধর্মিণীকে সঙ্গে নিতে পারবেন। কাউন্সিলরগণ নিজে ব্যতীত কাউকে সঙ্গে নিতে পারবেন না। নির্দেশনা অনুযায়ী মেয়রের কভিড টেস্ট হয়েছে ঢাকায় এবং কাউন্সিলরদের কভিড টেস্ট হয়েছে বরিশালে। আমন্ত্রিত অন্য অতিথিদেরও কভিড টেস্ট হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর