সোমবার, ৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বিনোদন কেন্দ্রে উপচে পড়া ভিড়

রংপুর

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বিনোদন কেন্দ্রে উপচে পড়া ভিড়

ঈদুল আজহার তৃতীয় দিনেও রংপুরের বিনোদন কেন্দ্রগুলোতে শিশু কিশোরসহ সব বয়সের মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে শিশু-কিশোরদের সঙ্গে অভিভাবকদের উপস্থিতিও ছিল লক্ষণীয়। তারা আকাশের মেঘের ঘনঘটাকে উপেক্ষা করে  মেতে উঠেছিল ঈদ আনন্দে। তবে চিড়িয়াখানার প্রবেশ মূল্য ১০ টাকা থেকে বাড়িয়ে ২৫ টাকা করায় অনেক দর্শনার্থীর মাঝে ক্ষোভ দেখা গেছে। প্রবেশ মূল্য হঠাৎ দ্বিগুণের বেশি হওয়ায় অনেকেই হতবাক হয়ে গেছেন। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছেন অর্থ মন্ত্রণালয়ের নির্দেশে প্রবেশ মূল্য বাড়ানো হয়েছে। রংপুর মহানগরীর বিনোদন উদ্যান চিড়িয়াখানা, তাজহাট জমিদারবাড়ি ও জাদুঘর, চিকলি পার্ক, কালেক্টরেট সুরভি উদ্যান, টাউন হল চত্বরসহ সব স্থানেই দেখা গেছে মানুষের ঢল। একই চিত্র শহর থেকে একটু দূরের ভিন্নজগৎ, আনন্দনগর, মহিপুরঘাট, কাউনিয়া তিস্তা সড়ক সেতু পয়েন্টেও। ছোট-বড় সব বয়সী মানুষের মাঝে ঈদ উদযাপনে ব্যস্ত রয়েছে বিনোদন কেন্দ্রগুলো। গতকাল সকালে রংপুরের কয়েকটি বিনোদন স্পট ঘুরে এ চিত্র দেখা গেছে। রংপুর চিড়িয়াখানায় ভিড় ছিল দেখার মতো। অনেক অভিভাবক তাদের শিশু সন্তান নিয়ে এসেছেন ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে।

রংপুর বিনোদন উদ্যান চিড়িয়াখানায় এসেছেন মাহফুজা শারমিন ঋতু তার মেয়েকে নিয়ে। তিনি বলেন, ঈদের পর দিন প্রচন্ড ভিড় থাকায় তিনি দুই দিন পরে এসেছেন সময় কাটাতে। তাদের মতো অনেক সন্তানসহ এসেছেন চিড়িয়াখানায়। কিশোর-তরুণদের দেখা গেছে, ছোটছোট পিকআপে করে বিনোদন কেন্দ্রে আসছেন। তবে টিকিটের মূল্য ১০ টাকা থেকে বাড়িয়ে ২৫ টাকা করায় অনেকের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

রংপুর চিড়িয়াখানার কিউরেটর আম্বার আলী বলেন, প্রবেশ মূল্য বৃদ্ধির আদেশ দিয়েছে অর্থ মন্ত্রণালয়। গত মাসের ৭ তারিখে আদেশ দিলেও তা ঈদের দিন থেকে কার্যকর করা হয়েছে। টিকিটের মূল্য বৃদ্ধির পরে নতুন করে ইজারা দেওয়া হয়েছে।

নগরীতে অবস্থিত তাজহাট রাজবাড়ি ও জাদুঘর। ঈদের পর দিনই এখানে সব মানুষের পদচারণে মুখর ছিল। ঐতিহ্যবাহী এই বাড়িটি রংপুরের বিনোদনপ্রেমীদের মধ্যে সবচেয়ে আকর্ষণীয়। অন্যদিকে রংপুর সিটি করপোরেশনের উদ্যোগে রংপুর বেতার কেন্দ্রের কোল ঘেঁষেই নির্মিত রংপুর সিটি চিকলি পার্ক। সেখানে বিশাল চিকলি বিলের আশপাশ ঘিরে সাজানো হয়েছে শিশু-কিশোরদের আকৃষ্ট করার মতো নানা আয়োজন। বিলের বুকে স্পিডবোট চলছে দ্রুত বেগে এ পাশ  থেকে ওপাশ। হইহুল্লোড়ে মেতে উঠছে সবাই। আর স্পিডবোটে ছুটে চলার বেগে বড় বড় ঢেউ এসে ধাক্কা মারছে বিলের দু-কূলে। ছিটকে আসা জলরাশিতে মজা করছেন ছোট বড় সব মানুষই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর