সোমবার, ৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বিএনপির মূল কৌশল বিশৃঙ্খলা সৃষ্টি ও নির্বাচন ভন্ডুল : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মূল কৌশল বিশৃঙ্খলা সৃষ্টি ও নির্বাচন ভন্ডুল : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মূল কৌশল দেশে বিশৃঙ্খলা সৃষ্টি এবং নির্বাচন ভন্ডুলের অপচেষ্টা করা। গতকাল দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে ঈদ-পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে প্রসঙ্গক্রমে তিনি এ কথা বলেন। ‘এক দফার আন্দোলনে কৌশলগত পরিবর্তন আনা হবে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি কিছুদিন পরপরই কৌশল পরিবর্তন করে। কখনো হাঁটা আবার কখনো বসা কর্মসূচি দেয়। কিন্তু তাদের মূল কৌশল দেশে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে নির্বাচন ভন্ডুলের অপচেষ্টা করা। মির্জা ফখরুলের ‘সরকারের পদত্যাগ ছাড়া নির্বাচন হতে দেওয়া হবে না’ বক্তব্য প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, মার্কিন ভিসানীতি অনুযায়ী যারা নির্বাচন বাধাগ্রস্ত বা ভন্ডুলের চেষ্টা করবে, তাদের ক্ষেত্রে এটি প্রয়োজ্য হবে।

‘সরকারের সঙ্গে জামায়াতে ইসলামীর যোগাযোগ স্পষ্ট’- বিএনপি মহাসচিবের এই দাবি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুলের এই দাবি জামায়াত অস্বীকার করেছে। জামায়াত বিএনপি জোটের প্রধান শরিক। আমাদের সঙ্গে জামায়াতের কোনো যোগাযোগ নেই। যোগাযোগের প্রয়োজনও নেই। রাজনৈতিক দল হিসেবে জামায়াতকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, উৎসব-পার্বণে অন্য দেশগুলো দ্রব্যমূলের দাম কমায়। অথচ আমাদের দেশের কিছু ব্যবসায়ী দাম বাড়িয়ে জনগণের ভোগান্তি তৈরি করে। এদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া দরকার।

এ সময় তথ্যমন্ত্রী আরও বলেন, অবৈধ আইপি টিভির বিরুদ্ধে কোনো কোনো জেলা প্রশাসন ঈদের আগেই অভিযান পরিচালনা করেছে এবং বাকিরাও প্রস্তুতি নিচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর