সোমবার, ৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ডিএনডিবাসীর জলাবদ্ধতা নিরসন না হলে ময়লা পানিতে নেমে ধর্মঘট করব

-শামীম ওসমান

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ‘আমার এলাকার ৩০-৪০ লাখ লোক এখানে থাকেন। ইন্ডাস্ট্রিয়াল ময়লাসহ এমন কোনো বিষাক্ত ময়লা নেই, যা এই পানিতে থাকে না। তারা মাননীয় প্রধানমন্ত্রীর ওপর বিশ্বাস রাখেন, আমাদের ওপরও রাখেন। এটা যদি অপসারণ করা না হয় আমি তাহলে ওই ময়লা পানিতে নেমে অবস্থান ধর্মঘট করব। আমি গলা পর্যন্ত পানিতে নেমে দাঁড়িয়ে থাকব।’ গতকাল সিদ্ধিরগঞ্জের শিমরাইলে ডিএনডি এলাকার পানি নিষ্কাশনের প্রধান পাম্প হাউস পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, ‘আমার প্রত্যাশা আছে কারণ পানিসম্পদ মন্ত্রী আমাকে কথা দিয়েছেন। বলেছেন, কয়েকটা দিন সময় দিন। না হলে আমি নিজে যে যে এলাকায় পানি থাকবে সেখানে ময়লা পানিতে নেমে প্রতিবাদ জানাব।

 ডিএনডি প্রজেক্টের জন্য ১২৯৯ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। মূলত করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে এই টাকাটা আসতে দেরি হয়ে গেছে। তবে এই জুলাই মাসেই টাকাটা আসবে। যেহেতু সেনাবাহিনী কাজটি করবে, আমার প্রত্যাশা আগামী ডিসেম্বরের মধ্যে কাজটি তারা শেষ করতে পারবে। তাদের ওপর আমাদের আস্থা রয়েছে।’ তিনি বলেন, ‘ঈদের সময় আমি অসুস্থ থাকায় সেখানে যেতে পারিনি। আমার ছেলেকে পাঠিয়েছি। সে তার টিম নিয়ে এলাকাগুলোতে গিয়েছে। সে এসে আমাকে ছবি দেখিয়ে বলল, মানুষের যা অবস্থা সেখানে জীবনযাপন করা সম্ভব নয়।’

শামীম ওসমান বলেন, ‘আমার পানির কানেকশনটা তো  ড্রেনের সঙ্গে থাকতে হবে। সিদ্ধিরগঞ্জ পুরোটাই তো সিটি করপোরেশনের এলাকা। সিটি করপোরেশনের কাছে অনুরোধ, যেন শিগগিরই সিদ্ধিরগঞ্জের ড্রেনেজ ব্যবস্থা ঠিক করে; পানিটা যেন ডিএনডি খালে যায়। এটা যতক্ষণ পর্যন্ত না হবে আমরা পানিতে নেমে বসে থাকব।’

এ সময় উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক নাসিক ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী আনোয়ার ইসলাম, সিদ্ধিরগঞ্জ আদমজী আঞ্চলিক শ্রমিক লীগের আহ্বায়ক আবদুস সামাদ বেপারী, আওয়ামী লীগ নেতা মাহবুব হোসেন, সরকারি তোলারাম কলেজের ভিপি হাবিবুর রহমান রিয়াদ, মহানগর ছাত্রলীগ নেতা শাহরিয়ার রহমান বাপ্পি, তপন মাহমুদ,  যুবলীগ নেতা হুমায়ুন কবির, ডিএনডি প্রকল্পের পরিচালকসহ পানিসম্পদ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর