বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

মাগুরায় আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, ৫০টি বাড়িঘর ভাঙচুর, লুটপাট

মাগুরা প্রতিনিধি

মাগুরার শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের দুই নেতার দ্বন্দ্বে তাদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে আটজন আহত, উভয় পক্ষের অন্তত ৫০টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গতকাল সকালে বরিশাট গ্রামে শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী তারিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মোস্তাসিম বিল্লাহ সংগ্রামের সমর্থকদের মধ্যে দফায় দফায় এ হামলা-ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ছোড়ে। ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, বেশ কয়েক দিনে ধরে দুই নেতার সমর্থকদের মধ্যে নানা বিষয় নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জের ধরে গতকাল ভোর সাড়ে ৫টার দিকে মোস্তাসিম বিল্লাহ সংগ্রামের সমর্থকরা বরিশাট গ্রামের কাজী তারিকুল ইসলামের সমর্থক জামিরুল ইসলাম, ছামিরুল ইসলাম, আমিরুল ইসলাম, জাকির মোল্যা, গোলাপ হোসেন, আলী মোল্যা, ওয়াজেদ, জনি শেখ, হাসান, মিলনসহ অন্তত ২৫ জনের বাড়িঘরে অতর্কিত হামলা করে। এ সময় হামলাকারীরা ব্যাপক ভাঙচুর, নগদ টাকা, দুটি গরু ও তিনটি ছাগল নিয়ে যায় বলে ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেন।

পরবর্তীতে সকাল ৬টার দিকে কাজী তারিকুলের সমর্থকরা প্রতিপক্ষ একই গ্রামের হারেজ মুন্সী, কোবাদ মুন্সী, রায়হান, আয়নাল, বিল্লাল, সোহেল, মিন্টু খন্দকার, রুবেল, শফিউল্লাহ, আতিয়ার, ফারুকের বাড়িসহ অন্তত ২০টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে। এ সময় হামলাকারীরা আসবাবপত্র, ধান-চাল, গরু-ছাগল, সোনার গহনা, মোটরসাইকেল, ভ্যান, শ্যালো মেশিন ও নগদ টাকা ছিনিয়ে নিয়ে যায় বলে ভুক্তভোগীরা জানান। ভুক্তভোগী হারেজ মুন্সীর স্ত্রী রূপসী বেগম জানান, হামলাকারীরা তাদের অনেক কষ্টের তৈরি করা দুটি বসতঘর মাত্র ৫ মিনিটের মধ্যে ভেঙে চুরমার করে দিয়েছে। ঘরে কোনো জিনিসপত্রই নেই। মাথা গোঁজার জায়গা রইল না।

খবর পেয়ে মাগুরা থেকে অতিরিক্ত পুলিশ, ডিবি ও শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে আটজন আহত হয়েছে। আহতরা মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসাধীন।

এ ব্যাপারে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাঞ্চন কুমার রায় জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। সকালে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়া হয়েছে। সংঘর্ষে জড়িত থাকার অভিয়োগে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেছে পুলিশ। বর্তমানে এলাকার স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর