বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

রংপুরে ছাত্রলীগের কমিটি বাতিলের খবরে ভাঙচুর পাল্টাপাল্টি অবস্থান

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ছাত্রলীগের কমিটি বাতিল ও স্থগিতের খবরে ভাঙচুর এবং লুটপাট চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে ছাত্রলীগের দুই পক্ষ পাল্টাপাল্টি অবস্থান নেওয়ায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। দলীয় সূত্রে জানা গেছে, মেয়াদোত্তীর্ণ রংপুর মহানগর ও মেডিকেল কলেজ শাখা বাতিল এবং জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্র। এই খবরে রাতেই রংপুর মেডিকেল কলেজ (রমেক) ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক রাকিবুল হাসান তারেকের কক্ষে হামলা চালিয়েছে প্রতিপক্ষ। এ ব্যাপারে রাকিবুল হাসান তারেক বলেন, কেন্দ্রীয় নেতারা কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন। এই খবর শুনে সন্ধ্যায় কক্ষ থেকে বাইরে যাই। পরে কক্ষে হামলা ও ভাঙচুরের খবর পেয়ে কলেজ প্রশাসন এবং পুলিশকে জানিয়েছি। দলের কতিপয় কর্মীর নেতৃত্বে এই ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে জেলা ও মহানগর ছাত্রলীগের দুটি পক্ষ মুখোমুখি অবস্থায় রয়েছে। এই খবরে কেউ আনন্দ প্রকাশ করেছেন। আবার কেউ অসন্তুষ্ট হয়েছেন। তবে বড় একটি অংশ সাবেক নেতাদের সমালোচনা করে কেন্দ্র সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলে মন্তব্য করতে শোনা গেছে। অবশ্য, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন বলেন, ‘কমিটি বিলুপ্ত করায় যারা খুশি হয়েছেন তারা ছাত্র লীগের কেউ নন।’ এর আগে মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ তিনটি পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়াদোত্তীর্ণ রংপুর মহানগর ও রংপুর মেডিকেল কলেজ শাখা বাতিল ও জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রংপুর মহানগর ও রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হওয়ায় তা বিলুপ্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত রবিবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ কেন্দ্রীয় কমিটির নেতাদের উপস্থিতিতে রংপুর বিভাগীয় কর্মিসভায় নীলফামারী জেলা কমিটির নেতাদের ওপর হামলা চালানো হয়। এর দুই দিনের মাথায় জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত ও মহানগর এবং মেডিকেল কলেজ কমিটি মেয়াদোত্তীর্ণের কারণে বিলুপ্ত করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের ধাপ ফাঁড়ির ইনচার্জ মাহমুদুল হাসান রমেকে কক্ষ ভাঙচুরের বিষয়ে জানান, ‘এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। কলেজের অধ্যক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরবর্তী পদক্ষেপ তারা নিবেন।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর