বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সরকার পদত্যাগের ঘোষণা দিলে তখন আলোচনা : গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকার পদত্যাগ ও অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠার ঘোষণা দিলেই কেবল তাদের সঙ্গে আলোচনা হতে পারে বলে মন্তব্য করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেছেন, সরকারের পদত্যাগের ঘোষণার আগে তাদের কোনো ফাঁদে পা দেওয়া যাবে না। কারণ, বর্তমান সরকারের অধীনে জাতীয় নির্বাচনের প্রশ্নই অবান্তর। গতকাল রাজধানীর তোপখানা রোডে অবস্থিত বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় নেতারা এসব কথা বলেন।

তারা বলেন, পদত্যাগের প্রশ্নে সরকারের টালবাহানা করার কোনো অবকাশ নেই। সরকারের পদত্যাগ ও অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠার ঘোষণা দিলেই কেবল সরকার ও সরকারি দলের সঙ্গে আলোচনার সুযোগ রয়েছে। ‘দম্ভ’ ও ‘কূটকৌশল’ পরিহার করে অবিলম্বে সরকারের পদত্যাগ এবং জাতীয় সংসদ বাতিল করে নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠার জন্য ক্ষমতাসীন দলের প্রতি আহ্বান জানান গণতন্ত্র মঞ্চের নেতারা। সভায় কাঁচা মরিচ, পিঁয়াজসহ খাদ্যপণ্যের ‘ফ্রি স্টাইল’ মূল্যবৃদ্ধির সমালোচনা করে নেতারা বলেন, সরকারের ব্যর্থতায় বাজারে পুরোপুরি নৈরাজ্য দেখা দিয়েছে। দ্রব্যমূল্যের কষাঘাতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্রসংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জেএসডির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর