সোমবার, ১০ জুলাই, ২০২৩ ০০:০০ টা

প্রধানমন্ত্রীকে হুমকিদাতা বিএনপি নেতা চাঁদ ফরিদপুরে রিমান্ডে

ফরিদপুর প্রতিনিধি

প্রধানমন্ত্রী শ্বেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে  গ্রেফতার রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে ফরিদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি শামীম হকের দায়ের করা মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল দুপুর ১২টায় আবু সাঈদ চাঁদকে ব্যাপক পুলিশি পাহারায় ফরিদপুর চিফ জুডিশিয়াল ১নং আমলি আদালতে হাজির করা হয়। এ সময় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডের জন্য আবেদন করেন। আদালতের বিচারক তরুণ বাছার উভয় পক্ষের আইনজীবীর শুনানি শ্বেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে আবু সাঈদ চাঁদকে পুলিশি প্রহরায় ফরিদপুর কারাগারে পাঠানো হয়।

এদিকে, মানবিক সোসাইটি বাংলাদেশ নামের একটি সংগঠনের নেতা আতাউর রহমান সালুর অপর মামলায় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে গ্রেফতার দেখানো হয়েছে।

সরকার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট অনিমেষ রায় জানান, আওয়ামী লীগ সভাপতি শামীম হকের মামলায় আবু সাঈদ চাঁদকে জিজ্ঞাসাবাদের আদালত দুই দিনের জন্য মঞ্জুর করেন। বিএনপি নেতা চাঁদকে আদালতে হাজির করার সময় স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। তবে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, রাজশাহী বিএনপি আয়োজিত সমাবেশ্বে প্রধানমন্ত্রী শ্বেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি দেবার অভিযোগে গত ২৩ মে ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২০ কোটি টাকার মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর