সোমবার, ১০ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ডিএসইতে ৯০০ কোটি টাকার লেনদেন

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের প্রথম দিনের লেনদেনে সূচকের সঙ্গে লেনদেনে বড় উত্থান হয়েছে শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৯০০ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে। এর মাধ্যমে চলতি বছরের ১২ জুনের পর আবারও ৯০০ কোটি টাকার বেশি লেনদেন হলো। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান মূল্যসূচক বাড়ার পাশাপাশি দাম বাড়ার তালিকায় রয়েছে বেশি প্রতিষ্ঠান। তবে এই বাজারটিতে লেনদেনের পরিমাণ কমেছে।

দিনশেষে ডিএসইতে ৯৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। দাম কমেছে ১০৫টির। আর ১৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত রয়েছে। এতে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসই-এক্স ৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৩৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে লেনদেন হয়েছে ৯২১ কোটি ৪৪ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৮৯৯ কোটি ২৫ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ২২ কোটি ১৯ লাখ টাকা। কোম্পানিটির ৫৩ কোটি ৯১ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ফু-ওয়াং ফুডের ৩২ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৫ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে জেনারেশন নেক্সট। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ১০ পয়েন্ট।

বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ২২০টি প্রতিষ্ঠানের মধ্যে ৭৩টির দাম বেড়েছে। দাম কমেছে ৫৫টির এবং ৯২টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৬ কোটি ৫৪ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ২১ কোটি ২২ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর