সোমবার, ১০ জুলাই, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

সংরক্ষিত ব্যক্তিগত তথ্য ফাঁস করেছে সরকার : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান সরকার জনগণের ব্যক্তিগত তথ্য ফাঁস করে দিয়ে গোটা জাতিকে নিরাপত্তাহীন ও অরক্ষিত করে ফেলেছে। নিশিরাতের সরকার জনগণের প্রতিপক্ষ বলেই সংরক্ষিত ব্যক্তিগত তথ্য ফাঁস করিয়েছে। এখন দুনিয়ায় গণতন্ত্রহীন কর্তৃত্ববাদী দেশগুলোর পক্ষপুটে আশ্রয় চাচ্ছে সরকার। কর্তৃত্ববাদী দুঃশাসনের ওপর দেশি-বিদেশি চাপে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়ে দেশ-বিদেশের গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তারা। তিনি বলেন, দেশি কিংবা বিদেশি হোক না কেন, যারাই গণতন্ত্রের পক্ষে কথা বলে, দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষে কথা বলে- তারাই জনগণের বন্ধু। গতকাল রাতে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহসাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, সহশ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, ফিরোজ তালুকদার, নির্বাহী কমিটির সদস্য আবদুস সাত্তার পাটোয়ারী, তারিকুল আলম তেনজিং প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী আহমেদ বলেন, বর্তমান নিশিরাতের সরকার পানিতে হাবুডুবু খেতে খেতে এখন জনগণকে নানা বার্তা দেওয়ার চেষ্টা করছে। ১৪ বছর ধরে প্রধানমন্ত্রী ক্ষমতা কুক্ষিগত করে নিজের গোষ্ঠীস্বার্থে এক নজিরবিহীন ‘স্বৈরাচারী মডেল’ তৈরি করেছে। আর এ জন্য দেশের সার্বভৌমত্বকে বিপন্ন করে দেশের স্বাধীন অস্তিত্বকে হুমকির মুখে ঠেলে দিতেও তিনি দ্বিধা করেননি। গণতন্ত্র, মানবাধিকার, ন্যায়বিচার, সুশাসন জনগণের নিরাপত্তাকে চরমভাবে পদদলিত করা হয়েছে গুম-খুনের সংস্কৃতির বিস্তার ঘটিয়ে। ব্যাংক লুট, টাকা পাচার, ব্যাংকের টাকা আত্মসাৎকারী ও ঋণখেলাপিদের দিয়ে ‘ক্ষমতাসীন বলয়’ তৈরি করেছে। যারা ব্যাংক কেলেঙ্কারির হোতা, তারাই আওয়ামী লীগের নেতা বা সংসদ সদস্য কিংবা মন্ত্রী ও উপদেষ্টা।

তিনি বলেন, আগামী ১২ জুলাই, বুধবার নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে। ওইদিন দলের পক্ষ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। সমাবেশ সফল করার জন্য ঢাকাবাসীর প্রতি আহ্বান জানান তিনি। এ সময় তিনি সারা দেশে আওয়ামী সন্ত্রাসী ও পুলিশ বাহিনী কর্তৃক হামলা এবং মামলার বিবরণ তুলে ধরেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর