মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩ ০০:০০ টা

হত্যা মামলায় বিএনপি নেতা খায়রুল কবির খোকনের আগাম জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীতে ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষে দুই নেতা নিহতের ঘটনায় করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে হাই কোর্টের দেওয়া আগাম জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ গতকাল এ আদেশ দেন। আদেশে জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করা হয়েছে। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী। অন্যদিকে বিএনপির খোকনের পক্ষে শুনানি করেন আইনজীবী সগীর হোসেন লিয়ন। ৫ জুন নরসিংদীতে ছাত্রদলের দুই নেতা নিহতের ঘটনার মামলায় ছয় সপ্তাহের আগাম জামিন পান বিএনপি নেতা খায়রুল কবির খোকন। পরে তা স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।মামলার বিবরণে জানা যায়, ছাত্রদলের নরসিংদী জেলা কমিটি ঘোষণার পর সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান ও মাইনুদ্দিনের নেতৃত্বে ২৫ মে দুপুরে পিকআপভ্যান ও ১০০ মোটরসাইকেল নিয়ে বিক্ষোভ মিছিল বের করেন পদবঞ্চিত নেতারা। মিছিলটি চিনিশপুর বিএনপির কার্যালয়ের দিকে যাচ্ছিল।

আরও বলা হয়েছে, মিছিলটি ভেলানগর পার হয়ে চিনিশপুর সড়কে প্রবেশ করলে পরিকল্পিতভাবে খায়রুল কবির খোকনের নির্দেশে আগে থেকে ওঁতপেতে থাকা সন্ত্রাসীরা ককটেল নিক্ষেপ করে। পরে লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে তাদের ওপর হামলা করলে অনেক নেতা-কর্মী আহত হন। এ সময় সন্ত্রাসীরা সাদেকুর রহমানকে ঘেরাও করে খুব কাছ থেকে তার মাথায় গুলি করে। এদিন আশরাফুল নামে আরও একজনকে গুলি করা হয়।

পরে তাদের উদ্ধার করে প্রথমে জেলা হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাদেকুর রহমান মারা যান। এর এক দিন পর ২৬ মে সকালে মারা যান আশরাফুল। পরে এ ঘটনায় মামলা করা হয়। এরই ধারাবাহিকতায় ৫ জুন হাই কোর্ট থেকে হত্যা মামলায় আগাম জামিন নেন খায়রুল কবির খোকন।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর