শিরোনাম
মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩ ০০:০০ টা

এক মাসে ২২ জেলায় সম্মেলন করবে স্বেচ্ছাসেবক লীগ

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে তৃণমূল গোছানোর কাজে জোর দিয়েছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগ। করোনা সংক্রমণ কমার সঙ্গে সঙ্গে মাঠে নেমেছিলেন সংগঠনের বিভাগীয় টিমের নেতারা। প্রথমে ইউনিয়ন, পৌরসভা, থানা, উপজেলা সম্মেলন শেষ করে এখন ধারাবাহিকভাবে জেলা সম্মেলন শুরু করেছে। ৭ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত ২২টি সাংগঠনিক জেলার সম্মেলনের তারিখ ঘোষণা করেছে সংগঠনের শীর্ষ নেতারা। এসব সম্মেলনে নতুন নেতৃত্ব বাছাইয়ে নবীন-প্রবীণের সমন্বয় করতে চাচ্ছে সংগঠনটি। ত্যাগী ও স্বচ্ছ ভাবমূর্তি সম্পন্ন ব্যক্তিদের আনা হচ্ছে নেতৃত্বে। স্বেচ্ছাসেবক লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা বলছেন, ভোটের আগে তৃণমূলকে শক্তিশালী করতে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো সম্মেলনের মাধ্যমে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়ে কাজ করছেন তারা।

একই সঙ্গে অভ্যন্তরীণ দ্বন্দ্ব কমিয়ে দলকে ঐক্যবদ্ধ এবং দলের জনপ্রিয়তা বৃদ্ধিতে মনোযোগী তারা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা চতুর্থ মেয়াদে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে স্বেচ্ছাসেবক লীগ যেন মূল ভূমিকা পালন করে।  

এ প্রসঙ্গে স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, করোনার সময়ে আমরা মানবিক কর্মসূচি নিয়ে মাঠে ছিলাম। করোনার প্রকোপ কমে যাওয়ার পর যেসব ইউনিয়ন, পৌরসভা, থানা ও উপজেলা মেয়াদোত্তীর্ণ হয়েছিল, সেগুলোর সম্মেলন করেছি। এখন এক মাসের মধ্যে ২২টি সাংগঠনিক জেলার সম্মেলন করছি। আমাদের লক্ষ্য সংগঠনকে আরও গতিশীল করে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করা।

জানা গেছে, ৭ জুলাই সিরাজগঞ্জ, ৮ জুলাই রাজশাহী মহানগর, ৯ জুলাই ঝিনাইদহ,  ১০ জুলাই মেহেরপুর জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ ১১ জুলাই কুষ্টিয়া, ১২ জুলাই যশোর, ১৩ জুলাই চুয়াডাঙ্গা, ১৪ জুলাই মাগুরা, ১৫ জুলাই রবগুনা, ১৮ জুলাই নীলফামারী, ১৯ জুলাই লালমনিরহাট, ২০ জুলাই গাইবান্ধা, ২১ জুলাই রাজবাড়ী, ২২ জুলাই ফরিদপুর, ২৩ জুলাই টাঙ্গাইল, ২৪ জুলাই ফেনী, ২৫ জুলাই চট্টগ্রাম উত্তর, ২৮ জুলাই কক্সবাজার, ২৯ জুলাই নেত্রকোনা, ৩০ জুলাই নরসিংদী, ৩১ জুলাই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর