মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩ ০০:০০ টা

অ্যাম্বুলেন্স হিসেবেই আয়কর নেওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক

অ্যাম্বুলেন্স হিসেবে ব্যবহৃত গাড়ির ক্ষেত্রে অ্যাম্বুলেন্স পর্যায়ে আয়কর নেওয়ার দাবি জানিয়েছে ‘বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি।’ গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি জানায় সংগঠনের নেতারা। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক বাদল মাতাব্বর। তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- সেবা খাতে ব্যবহৃত অ্যাম্বুলেন্সে প্রাইভেট কারের মতো আয়কর নেওয়া যাবে না, অনতিবিলম্বে অ্যাম্বলেন্সের জন্য নীতিমালা প্রণয়ন, অ্যাম্বুলেন্সে টোল ফ্রি সুবিধা বাস্তবায়ন, দেশের প্রতিটি হাসপাতালে অ্যাম্বুলেন্সের পার্কিং সুবিধা নিশ্চিত, রোগী থাকা অবস্থায় প্রতিটি পাম্পে সিরিয়াল ছাড়া তেল-গ্যাস সুবিধা ও সড়কে হয়রানি বন্ধ করতে হবে।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, ‘হাসপাতাল এবং ট্রাস্টি বোর্ডের অ্যাম্বুলেন্সের ক্ষেত্রে আয়কর নেওয়া হয় মাত্র ৫২ টাকা। অথচ বেসরকারি অ্যাম্বুলেন্স রেজিস্ট্রেশনের ক্ষেত্রে অতীতে নেওয়া হতো ৩০ হাজার টাকা। আর এ বছর থেকে ৫০ হাজার টাকা নেওয়া হবে বলে জানতে পেরেছি।’

তিনি বলেন, সেবা খাতে দুই ধরনের আইন কী করে হয় সেটা আমাদের বোধগম্য নয়। আমরা সেবার ধারা অব্যাহত রাখতে এমন সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাই। 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর