বুধবার, ১২ জুলাই, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

গণতন্ত্র পুনরুদ্ধারে যারা সংগ্রামী তারাই মুক্তিযোদ্ধা : রিজভী

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র পুনরুদ্ধারে যারা সংগ্রামী তারাই মুক্তিযোদ্ধা : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে যারা থাকবে তারাই মুক্তিযোদ্ধা। তিনি বলেন, যারা মনে করে এ দেশকে আজীবন পরাধীন করে রাখবে, তারা বোকার স্বর্গে বাস করছে। তিনি বলেন, সারা বিশ্বে যারা গণতন্ত্র ও বাকস্বাধীনতায় বিশ্বাস করে তারা এ সরকারকে ধিক্কার জানায়। গোটা দেশকে আজ বন্দিশালায় পরিণত করেছে এ সরকার। রিজভী গতকাল বিকালে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে এক দোয়া মাহফিলে বক্তৃতা করছিলেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সুস্থতা কামনায় সংগঠনটি এ অনুষ্ঠানের আয়োজন করে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক আ ন ম সাইফুল ইসলামের পরিচালনায় এতে বিএনপির কেন্দ্রীয় সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মোশাররফ হোসেন খোকন, আবদুস সাত্তার, লিটন মাহমুদ, হাজি মনির হোসেন, প্রিন্সিপাল নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা নেছারুল হক।

রিজভী আহমেদ বলেন, আজ যারা গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে থাকবে তারাই মুক্তিযোদ্ধা। আর যারা বিরোধিতা করবে তারা রাজাকার। ইতোমধ্যে এসব রাজাকার জাতির কাছে চিহ্নিত হয়ে গেছে। প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির এই মুখপাত্র বলেন, আপনি নিজের দেশের মানুষকে বন্দি রেখেছেন, জনগণ আপনাকে ক্ষমা করবে না।

সরকার আবারও একতরফা নির্বাচনের চেষ্টা করছে- অভিযোগ করে রিজভী বলেন, গদি যদি একবার নড়বড়ে হয়ে যায়, তখন কেউ ঠিক থাকে না। অদূর ভবিষ্যতে কোনো ছকই কাজে আসবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর