শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ৪৬ জনের চোখ অপারেশন

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ৪৬ জনের চোখ অপারেশন

বসুন্ধরা চক্ষু হাসপাতালে ৪৬ জন গরিব ও দুস্থ রোগীর বিনামূল্যে চোখের ছানি এবং নেত্রনালির অপারেশন করা হয়েছে। বিনামূল্যে চক্ষু চিকিৎসা করাতে পেরে আনন্দ ও কৃতজ্ঞতা জানিয়েছে রোগীরা। কুমিল্লার বরুড়া উপজেলার ঝলমপুর থেকে আসা মতি মিয়া বলেন, গত পাঁচ-ছয় মাস ধরে চোখের সমস্যায় ভুগছি। গরিব মানুষ বলে কোথাও চিকিৎসা করাতে পারিনি। বসুন্ধরা আই হসপিটালের এই ভালো কাজের জন্য আমাদের মতো গরিব মানুষের অনেক উপকার হয়েছে। আল্লাহ তাদের ভালো রাখুক।

গতকাল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডের বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে দিনব্যাপী ফ্রি অপারেশন ক্যাম্পে এসব অপারেশন সম্পন্ন হয়। এদের মধ্যে ৪৫ জনের ছানি এবং একজনের নেত্রনালির অপারেশন করা হয়। এর মধ্যে ২৬ জন পুরুষ ও ২০ জন নারী চক্ষু রোগী ছিলেন। বসুন্ধরা আই হসপিটালের অবৈতনিক পরিচালক এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. রুবিনা আক্তার ও ডা. মজুমদার গোলাম রাব্বি।

এই অপারেশন ক্যাম্প পরিচালিত হয়, বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং এ কে এম আবু তাহের ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে। এ প্রসঙ্গে প্রফেসর ডা. মো. সালেহ আহমেদ বলেন, রোগীদের আসা থেকে বাড়ি ফেরত যাওয়া পর্যন্ত সব খরচ আমরাই বহন করি। বসুন্ধরা চক্ষু হাসপাতালের একটি ফ্রি ফান্ড ও যাকাত ফান্ড রয়েছে। যারা যাকাতের যোগ্য তাদের আমরা সেখান থেকে সাহায্য করি। আর অমুসলিমদেরকে ফ্রি ফান্ড থেকে সাহায্য করি। তিনি আরও জানান, ফ্রি অপারেশন ক্যাম্পিংয়ের মাধ্যমে এ পর্যন্ত ২ হাজার ৫৪৬ জনের বেশি রোগীর বিনামূল্যে অপারেশন করা হয়েছে। গত ১৯ মে কুমিল্লার বরুড়া উপজেলার ঝলমপুরে অনুষ্ঠিত চক্ষু ক্যাম্পে তিন হাজার রোগীর চোখ পরীক্ষা করা হয়েছিল। এর মধ্যে ৩৫০ জনকে নির্বাচিত করা হয় অপারেশনের জন্য। গতকাল তাদের দ্বিতীয় ব্যাচের অপারেশন সম্পন্ন হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর