মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা
রংপুর পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন

১ আগস্ট থেকে জ্বালানি তেল পরিবহন না করার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

তিন দফা দাবিতে ১ আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছে রংপুর বিভাগ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটরস, এজেন্টস অ্যান্ড পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন। গতকাল দুপুরে রংপুর প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তফা সোহরাব টিটু।

তিন দফা হলো : জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংকলরির ইকোনমিক লাইফ ৫০ বছর করতে হবে। জ্বালানি তেল (ডিজেল, পেট্রল/অকটেন) বিক্রির ওপর প্রচলিত কমিশন কমপক্ষে সাড়ে ৭ শতাংশ করতে হবে। জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট বিধায় প্রতিশ্রুতি মোতাবেক সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।

সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তফা সোহরাব টিটু বলেন, জ্বালানি তেল ব্যবসায়ীরা হরতাল, অবরোধ, জরুরি অবস্থা, অসহযোগ আন্দোলন ও বিভিন্ন প্রতিকূল পরিবেশ উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে ট্যাংকলরির মাধ্যমে তেল পরিবহনপূর্বক নিরবচ্ছিন্নভাবে তেল সরবরাহের মাধ্যমে যোগাযোগ ও কৃষি উৎপাদনে দীর্ঘদিন যাবৎ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। জ্বালানি ব্যবসায়ীরা সরকার নির্ধারিত মূল্যে জ্বালানি তেল ক্রয়পূর্বক সরকার নির্ধারিত মূল্যেই বিক্রি করে স্বল্প কমিশন পেয়ে থাকেন। ফলে জ্বালানি ব্যবসায়ীরা শতভাগ কমিশন এজেন্ট। জ্বালানি তেল বিপণন কাজে নিয়োজিতদের বিভিন্ন সমস্যা সমাধানকল্পে গেজেটের মাধ্যমে তাদের অবস্থান এবং মর্যাদা কমিশন এজেন্ট হিসেবে ঘোষণার দাবি জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের রংপুরের সভাপতি আজিজুল ইসলাম মিন্টু, দিনাজপুরের সভাপতি রফিকুল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ টি এম হাবিবুর রহমান, বিভাগীয় দফতর সম্পাদক হারুন অর রশিদ, রংপুরের সাংগঠনিক সম্পাদক রিয়াজ শহীদ শোভন, রংপুর মোটর মালিক সমিতির সভাপতি এ কে এম মোজাম্মেল হক প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর