মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা
বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা

জুয়েলারি ব্যবসায়ীদের সম্মান বৃদ্ধি করেছেন সায়েম সোবহান

প্রতিদিন ডেস্ক

সারা দেশে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কেটে, র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিপাদ্য ছিল ‘সোনায় বিনিয়োগ ভবিষ্যতের সঞ্চয়’। অনুষ্ঠানগুলোয় বক্তারা বলেছেন, বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে স্বর্ণ ব্যবসায়ীরা নতুন করে জেগে উঠেছে। বাজুস এখন একটি মডেল ব্যবসায়িক সংগঠনে পরিণত হয়েছে। জুয়েলারি ব্যবসায়ীদের সম্মান বৃদ্ধি করেছেন তিনি। আমাদের নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট, রংপুর ও ময়মনসিংহ প্রতিনিধির পাঠানো খবর-

চট্টগ্রাম : চট্টগ্রামে এ উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে নগরের লালদিঘীর মাঠ থেকে র‌্যালি শুরু হয়ে হাজারী গলিসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চট্টগ্রাম কার্যালয়ে এসে শেষ হয়। চট্টগ্রাম ছাড়াও হাটহাজারী, লোহাগাড়া ও রাঙ্গুনিয়াসহ বিভিন্ন উপজেলায় নানা আয়োজনে দিবসটি উদযাপন করা হয়েছে। 

বরিশাল : বরিশালে নানা আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে এবং কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা বাজুস সভাপতি শেখ মো. মুসা ও সাধারণ সম্পাদক মো. নুরুল আমিনসহ অন্যরা।

সিলেট : জেলা শাখার পক্ষ থেকে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। ‘সোনায় বিনিয়োগ ভবিষ্যৎ সঞ্চয়’- এ স্লোগান নিয়ে নগরীর লালদিঘীরপাড়ের সংগঠনের কার্যালয় থেকে শোভাযাত্রাটি বের হয়। এর আগে পায়রা উড়িয়ে শোভাযাত্রাটির উদ্বোধন ঘোষণা করা হয়।

রাজশাহী : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে উদযাপিত হলো বাজুসের ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে গতকাল ভুবনমোহন শহীদ মিনার পার্ক থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বাদ্যযন্ত্র বাজিয়ে বর্ণাঢ্য এ শোভাযাত্রাটি রাজশাহী মহানগরীর সাহেববাজার, জিরো পয়েন্ট, কুমারপাড়া, সোনাদীঘির মোড় ঘুরে মালোপাড়া সড়কসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

রংপুর : এ উপলক্ষে গতকাল রংপুর নগরীর দেওয়ানবাড়ি রোডের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালির উদ্বোধন করেন মেট্রোপলিটন পলিশের উপ-পুলিশ কমিশনার মো. আবু মারুফ হোসেন ও রংপুর চেম্বার সভাপতি মো. আকবর আলী।

খুলনা : গতকাল বাজুস খুলনা শাখার উদ্যোগে নগরীর হেলাতলার মোড় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে স্থানীয় অভিজাত হোটেলে কেক কাটা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ : এ উপলক্ষে নগরীতে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় ঘোড়ার গাড়ি ও সুসজ্জিত ব্যান্ড দলের বাজনায় নগরজুড়ে এক ভিন্ন আবহের সৃষ্টি হয়। শোভাযাত্রা শেষে উপস্থিত নেতা-কর্মীসহ দুস্থ ও অসহায়দের মাঝে খাবার বিতরণ করেন জেলা বাজুসের নেতারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর