মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা

টাকা চুরির অপবাদে নির্মম নির্যাতন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় গরু বিক্রির প্রায় ৩ লাখ টাকা চুরির অভিযোগে মো. হাসান আলীকে (২২) তুলে নিয়ে গিয়ে গাছের সঙ্গে উল্টো করে বেঁধে রেখে অমানবিকভাবে পিটিয়ে আহত করেছে। নির্যাতনের এ ভিডিও সামাজিক মাধ্যমে প্রকাশ পেলে সেটি ভাইরাল হয়। পুলিশ দুই অভিযুক্তকে আটক করেছে।

জানা যায়, হাসান আলী বগুড়া সদর উপজেলার নামুজা ইউনিয়নের ধলমোহিনী গ্রামের মন্টু মিয়ার ছেলে। তিনি এলাকার গরু ব্যবসায়ীদের সহকারী হিসেবে দৈনিক মজুরিভিত্তিতে কাজ করেন। ধলমোহিনী মধ্যপাড়ার মজিবর রহমানের ছেলে রফিকুল ইসলাম গরুর ব্যবসা করেন। হাসান আলী বিভিন্ন হাটে গিয়ে অন্যান্য ব্যবসায়ীর পাশাপাশি রফিকুলের গরু বিক্রি পর্যন্ত হাটে গরু ধরে থাকতেন। কোরবানি ঈদের আগের দিন রফিকুলের গরু বিক্রির ২ লাখ ৯০ হাজার টাকা চুরি হয়। বিষয়টি এলাকায় প্রচার না করে চুপচাপ ছিলেন তিনি।

মারপিটের শিকার হাসান অভিযোগ করেন, গত ৮ জুলাই রাতে রফিকুলসহ কয়েকজন যুবক তাকে বাড়ি থেকে তুলে নিয়ে সদর উপজেলার দাড়িয়াল গ্রামে এক বাড়িতে নিয়ে যায়। সেখানে টাকা চুরির জন্য দায়ী করে টাকা ফেরত দিতে বলে। টাকা চুরি করিনি  বলার পর বেদম মারপিট করে। সারা রাত পেটানোর পর পরের দিন বেলা ১১টায় ঠেঙ্গামারা এলাকার একটি জঙ্গলে নিয়ে সেখানে মারপিট করা হয়। এরপর গ্রামে নিয়ে গিয়ে একটি বাগানের ভিতরে গাছের সঙ্গে তার হাত-পা ঝুলিয়ে বেঁধে বেদম মারপিট করা হয়। খবর পেয়ে নামুজা ইউপি সদস্য আবু জাফর হাসানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। পরে হাসান বাদী হয়ে বগুড়া সদর থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ মো. ইয়াকুব আলী (৪০) ও রফিকুল ইসলামকে (৪৫) আটক করে।

সামাজিক মাধ্যমে প্রকাশ হওয়া ভিডিওতে দেখা যায়, তাকে হাত-পা বেঁধে মাটিয়ে শুইয়ে ফেলা হয়। তার পা ওপরের দিকে তুলে ইয়াকুব ও রফিকুল লাঠি দিয়ে পা ও শরীরের অন্যান্য স্থানে আঘাত করতে থাকেন। তাকে চুরির কথা স্বীকার করার জন্য চাপ দিতে থাকেন। এ সময় তাদের একই এলাকার শিবলু, শিপন, সাজেদুল, আল আমিন, এনামুল, রেজাউল ও নুরুন্নাহার সহযোগিতা করেন। তখন কে বা কারা নির্যাতনের ঘটনা ভিডিও করেন।

গরু ব্যবসায়ী রফিকুল ইসলাম জানান, টাকা চুরির বিষয়ে থানায় লিখিত অভিযোগ করার পরও টাকা উদ্ধারে কোনো উদ্যোগ না নেওয়ায় হাসান আলীকে মারধর করা হয়েছে। ব্যবসার পুঁজি ২ লাখ ৯০ হাজার টাকা হারিয়ে মাথা ঠিক ছিল না।

ইউপি সদস্য আবু জাফর জানান, লোকমুখে এক যুবককে গাছে ঝুলিয়ে মারপিট করার খবর পেয়ে হাসানকে উদ্ধার করা হয়। সে অসুস্থ হয়ে পড়েছিল। এরপর ঘটনা শুনে রফিকুলকে টাকা হারানোর বিষয়ে আইনের আশ্রয় নিতে বলা হয়েছে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শাহীনুজ্জামান শাহীন জানান, নির্যাতনের শিকার হাসান বাদী হয়ে অভিযোগ করেছেন। অভিযোগটি নিয়ে তদন্ত চলছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর