বুধবার, ১৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা

জেএমবি সদস্য খুবির দুই শিক্ষার্থীর কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জেএমবি সদস্য খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর ১০ বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার আলাদা দুই ধারায় তাদের আরও ৭ বছর ও ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল খুলনার বিচারক (জেলা ও দায়রা জজ) রোজিনা আক্তার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত দুই আসামি হলেন- নূর মোহাম্মদ অনিক (২৭) ও মোজাহিদুল ইসলাম রাফি (২৪)।

জানা যায়, ২০২০ সালের ২৫ জানুয়ারি রাতে বোমা তৈরির সরঞ্জামসহ নগরীর গল্লামারি এলাকা থেকে নূর মোহাম্মদ অনিক ও মোজাহিদুল ইসলাম রাফিকে গ্রেফতার করে পুলিশ। অভিযানে বোমা  তৈরির ১৯ ধরনের সরঞ্জাম উদ্ধার হয়। ২০২০ সালের ২২ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা খুলনা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক এনামুল হক অভিযোগপত্র দাখিল করেন।

দুই আসামিকে সন্ত্রাসবিরোধী আইনের ৬(১)(ই) (ঈ) ধারায় ১০ বছর সশ্রম কারাদ , ৮ ধারায় ৬ মাসের সশ্রম কারাদ  ও ৫ হাজার টাকা অর্থদ , অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদ , ৯ ধারায় ৭ বছর কারাদ  ও ১০ হাজার টাকা অর্থদ , অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদ  দেওয়া হয়েছে। তিনটি ধারায় দেওয়া সাজা একই সঙ্গে কার্যকর হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর