বুধবার, ১৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা

গণ অধিকার সভাপতি নূরের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূরের বিরুদ্ধে মামলা করেছেন রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্যসচিব তারেক রহমান। গতকাল রাজধানীর পল্টন থানায় মামলাটি হয়। মামলার এজাহারে তিনজনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত চার-পাঁচজনকে আসামি করা হয়েছে। মামলার এজাহার থেকে জানা যায়, সোমবার বিকালে রাজধানীর কালভার্ট রোডের জামান টাওয়ারে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ের ১৫ তলায় সভা করতে যান তারেক। সভা শেষে ভবনের পার্কিংয়ে মোটরসাইকেল বের করার সময় হামলার শিকার হন। আসামিরা তারেককে এলোপাতাড়ি কিল-ঘুষি, লাথি মারেন।

হামলার পর সংগঠনটির নেতা-কর্মীরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যান।

 মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে সাইফুল ইসলাম নামে এক ব্যক্তিকে। ২ নম্বর আসামি ঢাকা মহানগর উত্তরের শ্রমিক অধিকার পরিষদের সভাপতি মাহবুবুল হক শিপন এবং ৩ নম্বর আসামি করা হয়েছে নুরুল হক নুরকে। 

এ বিষয়ে তারেক রহমান গণমাধ্যমকে বলেছেন, নুরুল হক নুর হামলার এক দিন আগেই ঘোষণা দিয়েছিলেন রেজা কিবরিয়ার অনুসারীদের কার্যালয়ের আশপাশে দেখা গেলে প্রতিহত করবেন। তার একদিন পরই হামলা হয়েছে। আমার মাথায়, ঘাড়ে কিল-ঘুষি মেরেছে।

গতকাল পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া বলেন, নুরুল হক নুরের বিরুদ্ধে একটা মামলা নথিভুক্ত হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তবে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, সরকার গণ অধিকার পরিষদকে ভাঙ্গার জন্য ও আমাকে সামাজিকভাবে নাজেহাল করার জন্য দলের একটি অংশকে দিয়ে এগুলা করাচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর