শিরোনাম
বুধবার, ১৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ছিনতাইয়ে বাধা দেওয়ায় শিক্ষার্থী রাকিব খুন, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী আদনান সাঈদ রাকিব হত্যাকান্ডে জড়িত তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা বিভাগ। তারা হলেন- মো. ইকবাল, মো. সুমন ভুঁইয়া ওরফে বড় সুমন ও মো. সুমন ওরফে ছোট সুমন। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত মোবাইল ফোন, ব্যাটারিচালিত একটি রিকশা ও একটি সুইচ গিয়ার চাকু জব্দ করা হয়। গতকাল রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, গত রবিবার রাত সাড়ে ৯টায় আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী আদনান ও তার বন্ধু রাইয়ান কলাবাগানে গ্রীন রোডের স্টাফ কোয়ার্টারের বাসা থেকে বের হয়ে ধানমন্ডিতে রবীন্দ্র সরোবরে চা খাওয়ার জন্য যায়। চা খেয়ে বাসায় ফেরার পথে রাত ১১টার দিকে মিরপুর রোড-সংলগ্ন শেখ জামাল মাঠের পূর্বপাশে চারজন ছিনতাইকারী তাদের গতিরোধ করে। এ সময় তারা মোবাইল ফোন ও মানিব্যাগ দিতে বলে। রাইয়ান তার মোবাইল ফোন ছিনতাইকারীদের দিয়ে দৌড়ে পালিয়ে যায়। আদনান মোবাইল ফোন দিতে অনীহা প্রকাশ করলে ছিনতাইকারীরা চাকু দিয়ে গুরুতর আঘাত করে তার মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়।

গুরুতর জখম আদনান রাস্তা পার হয়ে গ্রীন রোড স্টাফ কোয়ার্টারের সামনে রাস্তায় গিয়ে পড়ে যায়। সেখানকার পরিচিত এক ব্যক্তি আদনানের বাবা ও বড় ভাইকে খবর দেন। তার বড় ভাই, বন্ধু এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আদনানকে মৃত ঘোষণা করেন। পরে এ ঘটনায় আদনানের বাবা নুরুন্নবী বাদী হয়ে ধানমন্ডি থানায় মামলা করেন। ঘটনার পর ডিবি রমনা বিভাগ ছায়া তদন্ত শুরু করে। পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ছিনতাইকৃত মোবাইল ফোন, হত্যাকাে  ব্যবহৃত চাকু ও অটোরিকশা জব্দ করা হয়।

ডিবি প্রধান হারুন আরও জানান, মোবাইল ফোন ছিনিয়ে নিতেই হত্যা করা হয় আদনানকে। চক্রটি রাতের অন্ধকারে রিকশা নিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ছিনতাই করত। এই চক্রে জড়িত ছিল মোট চারজন। রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়। পলাতক আরও একজনকে ধরতে অভিযান চলছে। এর আগে, গত রবিবার রাতে রাজধানীর ধানমন্ডির শেখ জামাল ক্লাবের ফুটপাতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে আদনান সাঈদ রাকিব (১৮) নিহত হয়। সে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার তিতারকান্দিতে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর