শুক্রবার, ২১ জুলাই, ২০২৩ ০০:০০ টা

৩০ জুলাই আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলীয় নেতা ও জনপ্রতিনিধিদের সঙ্গে সভা করবে আওয়ামী লীগ। আগামী ৩০ জুলাই দলটির সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। এতে দলটির উপদেষ্টা পরিষদ, জাতীয় পরিষদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌর আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত থাকবেন। এ ছাড়া দলীয় সংসদ সদস্য, দলীয় জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, দলীয় সিটি করপোরেশন ও পৌরসভার মেয়রদের উপস্থিত থাকার কথা রয়েছে। আগামী নির্বাচনকে কেন্দ্র করে দিকনির্দেশনামূলক বক্তৃতা করবেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে তিনি বিভাগভিত্তিক একজন করে নেতার কথা শুনবেন। পরবর্তীতে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন। গতকাল এ সংক্রান্ত চিঠি দলটির জেলা পর্যায়ে পাঠানো হয়েছে। আওয়ামী লীগের সর্বশেষ বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছিল একাদশ সংসদ নির্বাচনের আগে ২০১৮ সালের ২৩ জুন। ওইদিন দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবং দলের নতুন কার্যালয় উদ্বোধন উপলক্ষে এ বর্ধিত সভা ডাকা হয়।

এ ছাড়াও ওই বছর দুই-তিনটি করে বিভাগ নিয়ে বিশেষ বর্ধিত সভা ডাকা হয়।

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এই বর্ধিত সভাকে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে।

গতকাল দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন  ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত এ চিঠিতে বলা হয়, ‘আগামী ৩০ জুলাই রবিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। বর্ধিত সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সভায় আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, জেলা/মহানগর ও উপজেলা/থানা/পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকগণ, দলীয় সংসদ সদস্যবৃন্দ, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যানগণ, সিটি করপোরেশন ও পৌরসভার দলীয় মেয়রগণ এবং সহযোগী সংগঠনসমূহের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত থাকবেন। জেলা/মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণকে সংশ্লিষ্ট জেলা/মহানগর শাখার অধীন উল্লিখিত নেতাদের নামের তালিকা যৌথ স্বাক্ষরে আগামী ২৬ জুলাইয়ের মধ্যে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর জন্য বলা হয়েছে।’

জানা গেছে, বর্ধিত সভায় বিভাগভিত্তিক নেতৃবৃন্দের বসার জন্য আলাদা প্যান্ডেল সাজানো হবে। সারা দেশ থেকে দলীয় নেতা-কর্মীরা গণভবনে আসবেন। গতকাল চিঠি ইস্যু করার পরই দলীয় নেতা-কর্মীদের মধ্যে এক ধরনের উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে।

সর্বশেষ খবর