শিরোনাম
সোমবার, ২৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

পাবনায় ছাত্রলীগের বিরুদ্ধে সাংবাদিককে মারধরের অভিযোগ

পাবনা প্রতিনিধি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক নয়া শতাব্দীর ক্যাম্পাস প্রতিনিধি ও পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আবদুল্লাহ আল মামুনকে মারধরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে। গতকাল দুপুরে পাবিপ্রবির ক্যাফেটেরিয়াতে এই ঘটনা ঘটে। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মিনহাজুল ইসলাম প্রান্তর নেতৃত্বে এই হামলা হয়েছে। আহত সাংবাদিক আবদুল্লাহ আল মামুন বর্তমানে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক আবদুল্লাহ আল মামুন বলেন, গতকাল দুপুর ২টার দিকে খবর পাই ক্যাম্পাসের এক সাংবাদিক সহকর্মীকে কে বা কারা বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়াতে আটকে রেখেছেন। এর সত্যতা নিশ্চিত করতে ক্যাফেটেরিয়ার দিকে গেলে প্রথমে কয়েকজন শিক্ষার্থী আমাকে বলে, তুই কে? আমি আমার পরিচয় দেওয়ার সঙ্গে সঙ্গেই তারা টেনে ভিতরে নিয়ে যায়। কোনো কথা বলার সুযোগ না দিয়েই এলোপাতাড়ি কিল-ঘুসিসহ  পেটে লাথি মারতে থাকেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিনহাজুল ইসলাম প্রান্ত ওরফে গুটি সম্রাট প্রান্ত, সাবেক সহ সভাপতি মাসুদ রানা, সাবেক প্রচার সম্পাদক একরামুল ইসলাম সাগর ও ব্যবসায় শিক্ষা অনুষদ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌফিক আহমেদ হৃদয়, ছাত্রলীগ কর্মী জহুরুল ইসলাম পিয়াসসহ তার দলবল এই মারপিট করেন বলেও জানান তিনি। এ সময় তার চিৎকারে কয়েকজন সাধারণ শিক্ষার্থী এগিয়ে এলে তারা তাকে ফেলে রেখে ক্যাফেটেরিয়ার ওপর তলায় চলে যান। পরে তার সহকর্মী ও বন্ধুরা উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। হামলাকারীরা বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আওয়াল কবির জয়ের ও ছাত্রলীগ সভাপতি ফরিদুুল ইসলাম বাবুর অনুসারী।

পাবিপ্রবি সাংবাদিক সমিতির আহ্বায়ক উজ্জল কুমার বিশ্বাস জানান, সাংবাদিক আবদুল্লাহ আল মামুন সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের অপকর্ম ও বিশ্ববিদ্যালয় নিয়ে সংবাদ প্রকাশ করায় ছাত্রলীগের নেতা-কর্মীরা এই হামলা করেন। আমরা এই হামলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু বলেন, কোনো সাংবাদিককে মারপিটের ঘটনা জানা নেই। তবে বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের অভ্যন্তরীণ কোন্দলে এমনটি হতে পারে।

এ বিষয়ে পাবিপ্রবির প্রক্টর ড. কামোল হোসেন বলেন, আবদুল্লাহ আল মামুনকে মারপিট করার বিষয়টি শুনে আগে তাকে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছি। পরে লিখিত দিলেই আমরা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেব।

এ বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, আহত সাংবাদিক বর্তমানে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর