শিরোনাম
সোমবার, ২৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

রাজনীতির নামে মানুষ পোড়ানো পৃথিবীর কোথাও নেই : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

রাজনীতির নামে মানুষ পোড়ানো পৃথিবীর কোথাও নেই : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সামাজিক অপরাধের পাশাপাশি বেড়েছে রাজনৈতিক অপরাধ। রাজনীতির নামে মানুষ পোড়ানোর ঘটনা পুরো পৃথিবীতে কোথাও ঘটেছে কি না আমার জানা নেই। গতকাল বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) চার দশক উদযাপন উপলক্ষে ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মামুনুর রশীদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সহসভাপতি মিজানুর রহমান, সাবেক সভাপতি খায়রুজ্জামান কামাল, মিজান মালিক ও আবুল হোসেন, ডিআরইউর সভাপতি মুরসালিন নোমানী, সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে রাজনীতির নামে মানুষ পোড়ানো, মানুষের সহায়-সম্পত্তিতে আগুন দেওয়া পৃথিবীর কোথাও ঘটেছে কি না আমি জানি না।

কোনো জায়গায় কমিটি নিয়ে বিরোধ হলে রাস্তা বন্ধ করে দেওয়া কি সমীচীন! কমিটি পছন্দ হলো না বিশ্ববিদ্যালয়ের গেটে তালা লাগিয়ে দিল, এটি কি সমীচীন! এগুলো কোনোভাবেই সমীচীন নয়।

তিনি বলেন, নরসিংদীতে বিএনপির একজন শীর্ষ নেতা মামলায় হাজিরা দিতে গেলে তার দলের নেতারাই তার ওপর হামলা করেছে, গাড়ি ভাঙচুর করেছে। রাজনীতির নামে এভাবে মানুষ পোড়ানো, সম্পত্তিতে আগুন দেওয়া, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে কাউকে আক্রমণ করা রাজনৈতিক অপরাধ।

এ সময় অপরাধ বিষয়ক সাংবাদিকতার প্রশংসা করে তথ্যমন্ত্রী বলেন, আপনাদের নানা অনুসন্ধানী রিপোর্টের কারণে অনেক অপরাধ যেমন মাদক বিস্তার, জঙ্গিবাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে রাষ্ট্রের সুবিধা হয়। আপনারা রিপোর্ট করলে সেটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা সরকারের পক্ষে সুবিধা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর