সোমবার, ২৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ঢাকা-১৭ আসনে পুনর্নির্বাচন চাইলেন হিরো আলম

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ‘জালভোট ও অনিয়ম’ হয়েছে দাবি করে পুনর্নির্বাচন চেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। একই সঙ্গে প্রার্থীর নিরাপত্তা দিতে ব্যর্থতার জন্য ঢাকা পুলিশ কমিশনারের বক্তব্যের সমালোচনা করেন তিনি। গতকাল প্রধান নির্বাচন কমিশনারের কাছে এ সংক্রান্ত আবেদন আগারগাঁওয়ের নির্বাচন ভবনে জমা দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন হিরো আলম। হিরো আলম বলেন, ‘কমিশনার ফারুক স্যার যে কথাটা বলেছেন তা খুবই দুঃখজনক, লজ্জাজনক। তার লজ্জা থাকলে এই কথা বলতেন না। কারণ একটাই, তিনি বলেছেন আমি নাকি একই কেন্দ্রে দুইবার গেছি। দৃষ্টি আকর্ষণ করতেছি ভিডিও ফুটেজগুলো দেখবেন? আমি ওই কেন্দ্রে দুইবার গেছি কি না। একবারই গিয়েছিলাম।’ হিরো আলম বলেন, ‘তারা বলেছেন নিরাপত্তা ভিতরে দেবেন, বাইরে দেবেন না- এটা ভুল ধারণা। কারণ, পুলিশ সারা দেশের নিরাপত্তা দেবে এটাই পুলিশের কর্তব্য। ঢাকা-১৭ উপনির্বাচন বাতিল ও পুনর্নির্বাচনের দাবি নিয়ে নির্বাচন কমিশনে এসে আবেদন জমা দেন হিরো আলম।

পুলিশের দায়িত্ব ঢাকা-১৭ আসনের পুরো এলাকার নিরাপত্তা দেওয়া। অথচ দেখলাম আমাকে যারা মারধর করছে পুলিশ তাদের বের করে দিচ্ছে, আমাকে বের করে না দিয়ে। তাদের উচিত ছিল আমাকে সসম্মানে কেন্দ্রের ভিতর থেকে বাসা পর্যন্ত পৌঁছে দেওয়া।’

কেন্দ্রের বাইরে কি পুলিশের দায়িত্ব নেই? প্রশ্ন রাখেন। ‘যখন আমাকে ওরা বেদম মারধর করছিল তখন পুলিশের কর্তব্য ছিল আমাকে রক্ষা করা। তারা বিজিবি মোতায়েন করেছে, তারা আমাকে মারতে মারতে যখন বিজিবির গাড়ির কাছে নিয়ে গেল, তখন বিজিবির গাড়ি থেকে একটা লোকও নামল না। তারা আমাকে নিরাপত্তা দিতে ব্যর্থতা অর্জন করেছে। পুলিশ আমাকে কোনো দিনই নিরাপত্তা দিতে পারেনি।’

 আবেদনে বলা হয়েছে, নির্বাচনের দিন ১৭ জুলাই ই-মেইলের মাধ্যমে জানানো হয়েছে কমিশনে। নির্বাচনে ভোট গ্রহণ শুরুর ১ ঘণ্টার মধ্যে আমার তালিকাভুক্ত মনোনীত প্রায় ৮৮ জন এজেন্টকে ১৯টি ভোট কেন্দ্র থেকে বের করে দিয়ে ব্যাপক জালভোট দেওয়া হয়েছে।

নির্বাচনের দিন বিকাল ৩টায় বনানী বিদ্যানিকেতন ভোট কেন্দ্রে প্রার্থী হিসেবে ভোট গ্রহণ পরিদর্শনে গেলে সরকারদলীয় ক্যাডাররা আমাকে মারধর করে। যা উদ্দেশ্যপ্রণোদিত, যা দেশ ও বিদেশের কোটি কোটি মানুষ ইলেকট্রনিক্স মিডিয়ার মাধ্যমে সরাসরি প্রত্যক্ষ করেছে, ওই ঘটনার পর বিভিন্ন কেন্দ্র থেকে তার এজেন্টদের জোরপূর্বক ভোট কেন্দ্র থেকে বের করে ভোট গণনা করা হয়েছে, যা সম্পূর্ণ নির্বাচনবিধি পরিপন্থী এবং আমার ওপরে উদ্দেশ্যপ্রণোদিত হামলা। ব্যাপক জালভোট ও ভোট গণনার অনিয়ম নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে। তাই এই নির্বাচন বিধিসম্মত হয়নি। এই প্রহসনের নির্বাচনকে সম্পূর্ণরূপে বাতিল ঘোষণা করে পুনর্নির্বাচনের দাবি করছি। সেই সঙ্গে আমার প্রতিপক্ষকে নির্বাচনবিধি লঙ্ঘনের দায়ে নির্বাচনের ফলাফল বাতিল করে তার বিরুদ্ধে যথাবিহিত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর