সোমবার, ২৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সোহেল তাজের তিন দাবি

নিজস্ব প্রতিবেদক

বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় সরকারের কাছে তিন দাবি জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘তারুণ্যের প্রেরণায় বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ : জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দাবিগুলো জানান।

বঙ্গতাজ স্বাস্থ্যসেবা সংস্থা (বিটিএসএস) আয়োজিত আলোচনা সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদ, বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদসহ জাতীয় চার নেতা, সব শহীদ বীর মুক্তিযোদ্ধাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। সভায় তাজউদ্দীন আহমদের বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন আলোচকরা।

সভায় সোহেল তাজ বলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৫ আগস্ট সপরিবারে হত্যা করার পর মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেওয়া জাতীয় চার নেতাকে কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়। এই চার নেতা জীবন দিয়ে প্রমাণ করে গেছেন তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেননি। তাই ৩ নভেম্বর জেলহত্যা দিবসকে রাষ্ট্রীয় মর্যাদায় পালন করতে ঘোষণা দেওয়া সময়ের দাবি। দ্বিতীয় দাবির কথা উল্লেখ করে তিনি বলেন, ১০ এপ্রিল ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করতে হবে।

তার তৃতীয় দাবি মুক্তিযুদ্ধের সংগঠক এবং মহান মুক্তিযুদ্ধে সামরিক, বেসামরিক, রাজনৈতিক ও কূটনীতিকসহ যারা সম্মুখযুদ্ধে শহীদ হয়েছেন তাদের সবার জীবনী, ইতিহাস পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হবে।

পরে সোহেল তাজ বিটিএসএসের আনুষ্ঠানিক উদ্বোধন এবং ২৫ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্যদের নাম ঘোষণা করেন। এতে সভাপতি শরীফা আক্তার ও সাধারণ সম্পাদক এনামুল হক মাসুমের নাম ঘোষণা করা হয়। আওয়ামী লীগ নেতা ও বিটিএসএস ব্যবস্থাপনা বোর্ডের চেয়ারম্যান এরশাদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিটিএসএসের উপদেষ্টা  ডা. খালেদ মোহাম্মদ ইকবাল, গ্রিন লাইফ  কলেজ অব নার্সিংয়ের উপাধাক্ষ শেখ মো. জহিরুল আলম, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং অফিসার রাজীব কুমার বিশ্বাস প্রমুখ।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর