মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩ ০০:০০ টা

রংপুরের ১০ হাজার নেতা কর্মীর যোগদানের প্রস্তুতি

বিএনপির মহাসমাবেশ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার এক দফা দাবিতে আগামী ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশ করার ডাক দিয়েছে বিএনপি। মহাসমাবেশে যোগ দিতে রংপুর বিভাগের ১০ হাজার নেতা-কর্মী  ঢাকা যাওয়ার প্রস্তুতি নিয়েছেন। তবে নেতা-কর্মীদের শঙ্কা যাত্রাপথে তাদের হয়রানি করা হতে পারে। বিএনপির একাধিক নেতার সঙ্গে কথা বলে এমনটা জানা গেছে। নেতা-কর্মীরা বলেন, গত শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাসমাবেশের ঘোষণা দিয়েছেন। মহাসমাবেশ সফল করতে বিএনপি নেতা-কর্মীরা প্রস্তুতি নিয়েছে। অনেকে ঢাকা যাওয়ার জন্য  আগাম টিকিট বুকিং করে রেখেছেন। তবে নেতা-কর্মীদের আশঙ্কা ২৭ জুলাইয়ের আগের কিংবা পরে বাস চলাচল বন্ধ করে দিতে পারে সরকার। তাই অনেকে দু-একদিন আগে ঢাকায় গিয়ে অবস্থান নেবেন। নেতা-কর্মীদের বক্তব্য ঢাকা যেতে যত বাধাই আসুক তারা মহাসমাবেশ সফল করবেন।

নেতা-কর্মীরা জানান, মহাসমাবেশ সফল করতে দলের পক্ষ থেকে নেতা-কর্মীদের উজ্জীবিত করার জন্য বৈঠক করা হচ্ছে। রংপুর বিভাগের আট জেলার নেতারা একে অপরের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছেন।

নেতারা বলেন, বিএনপি একের পর এক তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে চলেছে। কিন্তু আওয়ামী লীগের নেতা-কর্মীরা ও পুলিশ কিছু কিছু জায়গায় গন্ডগোল করেছে। বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। সবার একটি দাবি, শেখ হাসিনার পতন। এই লক্ষ্যে দলের নেতা-কর্মীরা কাজ করছেন। কেন্দ্র ঘোষিত সব কর্মসূচি পালন করা হচ্ছে। নেতা-কর্মী ছাড়াও সাধারণ মানুষ ওইসব কর্মসূচিতে অংশগ্রহণ করছেন। মহানগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামু বলেন, রংপুর বিএনপির নেতারা ঢাকায় মহাসমাবেশ যোগ দিতে প্রস্তুত রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর