মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩ ০০:০০ টা

জাবিতে ছাত্রলীগের হল কমিটি নেই ৯ বছর

রুবেল হোসাইন, জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১৭টি আবাসিক হলে ছাত্রলীগের কমিটি নেই ৯ বছর। একাধিকবার কমিটি দেওয়ার আশ্বাস দিলেও কার্যকর কোনো উদ্যোগ নেননি সংগঠনটির শীর্ষ নেতারা। দীর্ঘদিন পদবঞ্চিত থাকায় নেতা-কর্মীদের মাঝে অনিশ্চয়তা, ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

জানা যায়, জাবিতে সবশেষ ২০১৩ সালের ৩০ অক্টোবর ৭টি হলে ১ বছরের জন্য আংশিক কমিটি ঘোষণা করা হয়। এর মধ্যে ২০১৪ সালের ১৪মে আ ফ ম কামালউদ্দীন হল, শহীদ সালাম-বরকত হল ও আল-বেরুণী হলে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। ২০১৫ সালের ৬ ডিসেম্বর শেখ হাসিনা হল ও বেগম খালেদা জিয়া হলে এবং ২০১৬ সালের ২৯ মে ফজিলাতুন্নেসা, প্রীতিলতা, ফয়জুন্নেসা ও জাহানারা ইমাম হলে কমিটি গঠন করা হয়। এরপর আর কোনো হল কমিটি ঘোষণা করা হয়নি। এরমধ্যে প্রায় সব হলের নেতারা লেখাপড়া শেষ করে বেরিয়ে গেছেন। ফলে কার্যত নেতৃত্বশূন্য জাবির হল ছাত্রলীগ।

এদিকে, গত বছরের ৩ জানুয়ারি সোহেল-লিটনের নেতৃত্বে গঠিত জাবি শাখা ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদ ৬ মাস আগে শেষ হলেও এখনো নতুন কমিটি ঘোষণা করা হয়নি। ফলে একদিকে যেমন নতুন নেতৃত্ব  তৈরি হচ্ছে না অন্যদিকে নেতা-কর্মীদের মাঝে অনিশ্চয়তা, ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। বাড়ছে অভ্যন্তরীণ কোন্দল ও সংঘর্ষ।

পদপ্রত্যাশী একাধিক কর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, দীর্ঘদিন রাজনীতি করেও এখনো কোনো সাংগঠনিক পরিচয় পাইনি। আমাদের পড়াশোনা শেষ পর্যায়ে। হল কমিটি ঘোষণা করার কথা থাকলেও এখনো করা হয়নি। যা হতাশাজনক।

জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন এ বিষয়ে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমি নিশ্চিত করে বলতে পারছি না কবে হল কমিটি হতে পারে।

সার্বিক বিষয়ে জানতে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানকে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তারা কল রিসিভ করেননি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর