বুধবার, ২৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বিএনপির হামলা অশনি সংকেত

মহিউদ্দিন বাচ্চু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগ প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু বলেছেন, ‘বিএনপি নির্বাচনে আসুক বা না আসুক, নির্বাচন বাধাগ্রস্ত করতে পারে না। কিন্তু ইতোমধ্যে দলটির লোকজন আমার প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা করেছে। এটা অশুভ ইঙ্গিত। শুধু তাই নয়, ইতোমধ্যে তারা দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের ওপর হামলা, হত্যাসহ নানা ধরনের নির্যাতন এবং আক্রমণ শুরু করেছে। এসব ঘটনা একটি অশনি সংকেত।’ গতকাল দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে চট্টগ্রাম-১০ উপনির্বাচন পরিচালনা কমিটি আয়োজিত ‘মিট দ্য প্রেসে’ তিনি এসব কথা বলেন। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন নির্বাচন পরিচালনা কমিটি ও নগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বিএনপি নানামুখী ষড়যন্ত্রের জাল বিস্তার করছে দাবি করে বাচ্চু বলেন, ‘চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনের পর এ বছরের শেষের দিকে বা আগামী বছরের প্রথম দিকে বাংলাদেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি ও ধর্মীয় মৌলবাদী শক্তি বিদেশি অপশক্তির সহযোগিতায় নানামুখী ষড়যন্ত্রের জাল বিস্তার করেছে।’ অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘বিএনপি পূর্ব পরিকল্পিতভাবে আামাদের প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা করেছে। দোকানদার ও নিরাপত্তা কর্মীদেরও ছাড়েনি। আগামীতে বিএনপি-জামায়াতের এসব অপকর্ম মোকাবিলা করার জন্য আওয়ামী লীগ প্রস্তুত থাকবে। আমাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে বিএনপি মামলা করেছে। মামলাটি আমরা দলীয়ভাবে মোকাবিলা করব।’

এ সময় অন্যদের মধ্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নঈম উদ্দিন চৌধুরী, সদস্য সচিব আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, মহানগর আওয়ামী লীগ সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর