বুধবার, ২৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

দরপতনে লেনদেন শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের তৃতীয় দিনের শুরুতে সূচকের বড় উত্থান দেখা গেলেও শেষ পর্যন্ত সবকটি সূচক কমেছে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্যসূচক কমার পাশাপাশি বেশির ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। তবে আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে।

দিনের লেনদেন শেষে ডিএসইতে ৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। দাম কমেছে ১২১টির এবং ১৮৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত রয়েছে। এতে লেনদেন শেষে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট কমে ৬ হাজার ৩৩১ পয়েন্টে অবস্থান করছে। সবকটি মূল্যসূচক কমলেও ডিএসইতে লেনদেনের পরিমাণ কিছুটা বেড়েছে। দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৬৬০ কোটি ৯৫ লাখ টাকা।

আগের দিন লেনদেন হয় ৬৩৩ কোটি ৪৯ লাখ টাকা। সে হিসেবে লেনদেন বেড়েছে ২৭ কোটি ৪৬ লাখ টাকা। টাকার অঙ্কে সব থেকে বেশি লেনদেন হয়েছে সি পার্ল বিচ রিসোর্টের শেয়ার। কোম্পানিটির ৩০ কোটি ২৩ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ফু-ওয়াং ফুডের ২৬ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২১ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে আরডি ফুড। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ১২ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ১৯০টি প্রতিষ্ঠানের মধ্যে ৪১টির দাম বেড়েছে। দাম কমেছে ৭৩টির এবং ৭৬টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১০ কোটি ২৫ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৮ কোটি ৬৭ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর