শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা

টেকনাফে র‌্যাবের অভিযানে ১ লাখ ২৮ হাজার ইয়াবাসহ আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফ থানাধীন নাজিরপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ২৮ হাজার ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। আটক মাদক কারবারি হলেন টেকনাফ সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড নাজিরপাড়ার নুরুল ইসলামের ছেলে রফিক আহমদ (৪২)। কক্সবাজার র‌্যাব-১৫-এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বুধবার গভীর রাতে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে টেকনাফ থানাধীন নাজিরপাড়া এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় অথবা অন্যত্র প্রেরণের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজারের সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্পের একটি দল মাদকবিরোধী অভিযান পরিচালনা করে।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে রফিক আহমদ নামে এক মাদক কারবারিকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি জানায় তার বসতঘরের শয়নকক্ষে সিলিংয়ের ওপরে ইয়াবা মজুদ রয়েছে। পরবর্তীতে ঘর তল্লাশি করে ১ লাখ ২৮ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটক মাদক কারবারি জানান, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্র। তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন পন্থা অবলম্বন করে ইয়াবা ও অন্যান্য মাদকের বড় চালান অবৈধভাবে পাশের সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহপূর্বক মজুদ করে। উদ্ধার ইয়াবাসহ মাদক কারবারিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর