শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা

রুবেলের কফিনে মোজাম্মেলের লাশ, দাফনের পর উত্তোলন

বেনাপোল (যশোর) প্রতিনিধি

সৌদি আরবে মৃত্যুর পর লাশ দেশে আসার পর যশোরের রুবেল হোসেনের কফিনে পাঠানো হয়েছে কিশোরগঞ্জের মোজাম্মেল হকের লাশ। বুধবার রাতে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফনও করা হয়। গতকাল সন্ধ্যায় সেই লাশ কবরস্থান থেকে তুলে কিশোরগঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ার বাগুড়ি গ্রামে। রুবেলের বাবা শার্শা উপজেলার বাগুড়ি গ্রামের ফারুক হোসেন জানান, গত ৩ জুলাই সৌদি আরবে বাংলাদেশ সময় দুপুর ১২টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান রুবেল হোসেন (২২)। বুধবার লাশ দেশে আসার পর ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রহণ করা হয়। তিনি আরও জানান, কফিনের গায়ে রুবেলের নাম ও পাসপোর্ট নম্বর লেখা ছিল। ওইদিন বিকালে লাশ বাড়িতে পৌঁছানোর পর কফিন খুলে স্বজনরা লাশটি রুবেলের নয় বলে শনাক্ত করেন। তবে প্রশাসনের লোকজনসহ সবাই লাশ ফুলে বিকৃত হয়ে গেছে বলে দ্রুত দাফন সম্পন্ন করতে বলেন। সন্ধ্যায় জানাজা শেষে সরকারি কবরস্থানে লাশ দাফন করা হয়।

গতকাল সৌদি আরব থেকে সংবাদ পেয়ে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার জবদল গ্রামের তৈয়েব আলীর ছেলে মোজাম্মেল হকের স্বজনরা জানতে পারেন, সৌদি থেকে ভুলক্রমে মোজাম্মেল হকের লাশ রুবেলের ঠিকানায় পাঠানো হয়েছে। এ খবর পেয়ে মোজাম্মেল হকের স্বজনরা তার লাশ রুবেলদের বাড়ি থেকে নিয়ে যান।

মোজাম্মেল হকের ভাতিজা নাহিদ হাসান জিকো বলেন, সৌদির হিমঘর থেকে লাশ বদল হয়েছে। তার চাচা মোজাম্মেল হক গত ১৭ জুলাই সৌদি আরবের রিয়াদ শহরে মারা যান। কর্তৃপক্ষের ভুল শনাক্তের কারণে লাশটি যশোরে এসেছে।

শার্শার কায়বা ইউপি চেয়ারম্যান আলতাব হোসেন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মোজাম্মেল হকের লাশ তার স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর