সোমবার, ৩১ জুলাই, ২০২৩ ০০:০০ টা
জামিনে থাকা শিক্ষার্থীকে গ্রেফতার

দুই পুলিশ কর্মকর্তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক

জামিনে থাকা কলেজ শিক্ষার্থী মো. আশরাফুল হাওলাদারকে গ্রেফতারের ঘটনায় পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান ও সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) মিজানুর রহমানকে   ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন হাই কোর্ট। পাশাপাশি শুনানি দুই সপ্তাহ মুলতবি করেছেন আদালত। গতকাল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাই কোর্ট এ আদেশ দেন।

২০ মে একটি জাতীয় দৈনিকে ‘জামিন নেওয়া শিক্ষার্থীকে গ্রেফতার, আদালতে মুক্তি’ শীর্ষক শিরোনামে সংবাদ ছাপা হয়। পরদিন সংবাদটি আদালতের নজরে আনেন উচ্চ আদালতে আসামিপক্ষে নিয়োজিত আইনজীবী আলী আহসান মোল্লা। ২১ মে হাই কোর্ট স্বতঃপ্রণোদিত রুলসহ আদেশ দেন। একই সঙ্গে ব্যাখ্যা জানাতে পটুয়াখালী সদর থানার ওসি মনিরুজ্জামান ও এএসআই মিজানুরকে ১৮ জুন আদালতে হাজির হতে নির্দেশ দেন। সেই আদেশ অনুসারে ১৮ জুন তারা হাজিন হন। পরে ২৩ ও ২৪ জুলাই তারা আদালতে হাজির হন। ওই ঘটনার জন্য তারা লিখিতভাবে নিঃশর্ত ক্ষমাও প্রার্থনা করেছেন।

আদালতে আসামিপক্ষের আইনজীবী আলী আহসান মোল্লা এবং দুই পুলিশ কর্মকর্তার পক্ষে ছিলেন আইনজীবী আবু রেজা মো. কাইয়ুম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর