মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

সুন্দরবনে অপহৃত ১৪ জেলেকে উদ্ধার করল র‌্যাব, আটক ৫

নিজস্ব প্রতিবেদক, খুলনা

সুন্দরবনে ১৪ জেলেকে অপহরণের পর মুক্তিপণ দাবির অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। একই সঙ্গে ১৪ অপহৃত জেলেকে উদ্ধার করা হয়েছে। খুলনার দাকোপ ও বাগেরহাটের মোংলা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় দাকোপ থানায় মামলা হয়েছে। গতকাল খুলনা র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম সারোয়ার হুসাইন এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতাররা হচ্ছেন- সঞ্জয় বাইন (৩৪), মো. গাউস (৩০), মঞ্জুআরা বেগম ময়না (৩৪), মো. আল আমিন হাওলাদার (২৮) ও রবিউল হাওলাদার (৩৩)। তাদের কাছ থেকে মুক্তিপণ বাবদ আদায় করা ৪০ হাজার টাকা উদ্ধার করা হয়।

জানা যায়, ২৩ জুলাই খুলনার দাকোপে গহিন সুন্দরবনের ভিতরের টগিবগী খালে মাছ ধরার সময় ১৪ জেলেকে অপহরণ করা হয়। পরে তাদের পরিবারের কাছে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। এর পরিপ্রেক্ষিতে অপহরণকারীদের দেওয়া বিকাশ নম্বরে জেলেদের পরিবার ৭০ হাজার টাকা পাঠায়। বাকি টাকার জন্য তাদের চাপ দেয় অপহরণকারীরা। পরে র‌্যাব অভিযান চালিয়ে অপহরণকারীদের খুলনা ও বাগেরহাট থেকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্যে অপহৃত জেলেদের উদ্ধার করা হয়। গতকাল তাদের দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর