বুধবার, ২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
স্মরণসভায় অভিমত

পরিবেশ সাংবাদিকতা বিকাশে কামরুল ইসলাম চৌধুরীর অবদান অবিস্মরণীয়

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পরিবেশ সাংবাদিক ফোরাম (এফইজেবি) তাদের প্রয়াত চেয়ারম্যান কামরুল ইসলাম চৌধুরী স্মরণে জাতীয় প্রেস ক্লাবে সোমবার স্মরণসভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বদিউল আলম। এফইজেবি চেয়ারম্যান ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী গত ২ মে ইন্তেকাল করেন। অনুষ্ঠানে বক্তারা অভিমত প্রকাশ করেন যে, এদেশে পরিবেশ সাংবাদিকতা বিকাশে কামরুল ইসলাম চৌধুরী যে বলিষ্ঠ ও বহুমাত্রিক অবদান রেখে গেছেন তার কোনো তুলনা নেই। তারা এফইজেবিকে আরও গতিশীল ও শক্তিশালী করার ওপর জোর দেন।

অনুষ্ঠানে বক্তৃতা করেন এফইজেবির সাধারণ সম্পাদক হাসান হাফিজ, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, সাংবাদিক নেতা আবদুল জলিল ভূঁইয়া, কাদের গনি চৌধুরী, কোষাধ্যক্ষ অরুণ কর্মকার, সাহিদুল ইসলাম চৌধুরী, মফিজুর রহমান, বখতিয়ার রানা, অদিতি রহমান, শাহনাজ রিতা ও শামীমা চৌধুরী।

সাইফুল আলম তার বক্তৃতায় বলেন, কামরুল ইসলাম চৌধুরীর অবদান তুলে ধরতে হলে সবার আগে এফইজেবিকে রক্ষা করতে হবে। তিনি দ্রুত বড় আকারে একটি স্মরণসভা আয়োজনের পরামর্শ দেন।

হাসান হাফিজ প্রয়াত কামরুল ইসলাম চৌধুরীর স্মরণে একটি স্মারকগ্রন্থ প্রকাশের প্রস্তাব দেন।

বক্তারা বলেন, কামরুল চৌধুরী স্যানিটেশন, আর্সেনিক, পলিথিন, টু স্ট্রোক ইঞ্জিন নিষিদ্ধ করাসহ পরিবেশের সব সমস্যাকে মিডিয়াতে তুলে ধরেছেন। তাই রাষ্ট্রের প্রয়োজনে, জাতীয় প্রয়োজনে তাঁর অবদানকে তুলে ধরতে হবে।

সভাপতির ভাষণে বদিউল আলম বলেন, এফইজেবি বেঁচে থাকলেই কামরুল ইসলাম চৌধুরীও বেঁচে থাকবেন। সভায় বক্তারা সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবিএম মূসা, পৃষ্ঠপোষক সাবেক অর্থমন্ত্রী শাহ এ এস এম কিবরিয়া, প্রয়াত মন্ত্রী আবদুল মান্নান ভূঁইয়াসহ এফইজেবির গঠন ও প্রসারে যাঁদের অবদান রয়েছে, তাঁদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

সর্বশেষ খবর