বুধবার, ২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

গণতান্ত্রিক ধারা ফিরিয়ে আনার আহ্বান জাবি শিক্ষকদের

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মেয়াদোত্তীর্ণ সব গণতান্ত্রিক পর্ষদের নির্বাচনের ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক ধারা ফিরিয়ে আনার জন্য উপাচার্যের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতারা। গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা এ আহ্বান জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির আহ্বায়ক অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ডিন, সিনেট, সিন্ডিকেট ও শিক্ষা-পর্ষদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ গণতান্ত্রিক পর্ষদ প্রায় পাঁচ বছর আগেই মেয়াদোত্তীর্ণ হয়েছে। সবশেষ গত ২৩ জুলাই উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে মেয়াদোত্তীর্ণ সব পর্ষদ নির্বাচনের তফসিল ঘোষণা করার দাবি জানানো হয়। কিন্তু তিনি নির্বাচনের ব্যবস্থা করেননি। বিশ্ববিদ্যালয়ে বর্তমানে গণতন্ত্রহীনতা বিরাজ করছে।

এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে উপাচার্যকে মেয়াদোত্তীর্ণ সব পর্ষদে নির্বাচন আয়োজনের আহ্বান জানাচ্ছি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. শামছুল আলম, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক মো. সোহেল রানা, অধ্যাপক মো. নূরুল ইসলাম, অধ্যাপক মোহাম্মদ আমির হোসেন ভূঁইয়া, অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম, অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম, অধ্যাপক মো. জামাল উদ্দিন ও অধ্যাপক বোরহান উদ্দীন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর