বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

শেয়ারবাজারে সূচকের সঙ্গে বাড়ল লেনদেন

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের চতুর্থ দিনে শেয়ারবাজারে সূচক ও লেনদেন বেড়েছে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্যসূচক বেড়েছে। সেই সঙ্গে দুই বাজারেই বেড়েছে লেনদেনের পরিমাণ। তবে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। দিনের লেনদেন শেষে ডিএসইতে ৭৮ প্রতিষ্ঠানের শেয়ারের দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৮৭টির। আর ১৬৪টির দাম অপরিবর্তিত রয়েছে। ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৪২ পয়েন্টে দাঁড়িয়েছে। সবকটি মূল্যসূচক বাড়ার পাশাপাশি ডিএসইতে লেনদেনের পরিমাণও বেড়েছে। দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৬৩৯ কোটি ১৫ লাখ টাকা। আগের দিন ৫৪৬ কোটি ৪৫ লাখ টাকা লেনদেন হয়েছিল।

সে হিসাবে লেনদেন বেড়েছে ৯২ কোটি ৭০ লাখ টাকা। টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে জেএমআই হসপিটাল অ্যান্ড রিকুইজিটের শেয়ার। কোম্পানিটির ৩০ কোটি ২৯ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দ্বিতীয় স্থানে থাকা ফুওয়াং ফুডের ২৩ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২১ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ১১ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ১৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে ৫৫টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৪৭টির এবং ৬৭টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৮ কোটি ২৫ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৮ কোটি ৬৫ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর