শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

স্কুলের সীমানা নিয়ে সংঘর্ষ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের ওসমানীনগর উপজেলায় স্কুলের সীমানা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন। বুধবার দুপুরে উপজেলার হামতনপুরে এ ঘটনা ঘটে। ঘটনার পরদিন গ্রামের একটি ঝোপ থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে পুলিশ।

গতকাল জেলা পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) শেখ মো. সেলিম। তিনি বলেন, হামতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানার জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে স্কুল পরিচালনা কমিটি ও গ্রামের মতিউর রহমান নামের একজনের বিরোধ চলছে। এ বিষয়ে আগামী ৭ আগস্ট দুই পক্ষকে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈঠকে বসার কথা রয়েছে।

কিন্তু এরই মাঝে গত বুধবার দুপুরে হঠাৎ একটি পক্ষ শিক্ষক-শিক্ষার্থীদের স্কুল থেকে বের করে দিয়ে প্রতিপক্ষকে ডাক দিলে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় গুলিবিদ্ধসহ উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এদিকে, ঘটনার পরদিন হামতনপুর গ্রামের পঞ্চায়েত কমিটির সদস্য মতিউর রহমানের বাড়ির পাশের ঝোপ থেকে একটি দেশীয় পাইপ গান, এক রাউন্ড গুলির খোসা, রামদা, লোহার পাইপ ও চাপাতি উদ্ধার করে পুলিশ।

শেখ মো. সেলিম আরও জানান, ঘটনার পর থেকে মতিউর রহমান পলাতক রয়েছে। তার বিরুদ্ধে অস্ত্রসহ আরও ছয়টি মামলা রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

সর্বশেষ খবর