বুধবার, ৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

হত্যার ২১ বছর পর রায় দুজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে হত্যার ২১ বছর পর মামলার রায়ে দুজনের যাবজ্জীবন কারাদন্ড হয়েছে। গতকাল দুপুরে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. শাহাদৎ হোসেন প্রামাণিক এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে রায়ে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। দন্ডপ্রাপ্তরা হলেন- সিলেট সদর উপজেলার মেজরটিলা ইসলামপুরের পশ্চিম ভাটপাড়ার মজিদ মিয়ার ছেলে আনা মিয়া ও দারা মিয়া। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে আবদুল খালিক নামের এক আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আদালত সূত্র জানায়, ২০০১ সালের ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় সিলেট সদরের খাদিমপাড়া ইউনিয়নের সদস্য আফসর আহমদ ও তার পরিচিত আবদুল কুদ্দুসসহ কয়েকজন দাঁড়িয়ে গল্প করছিলেন।

এ সময় আসামিরা তাদের ওপর হামলা ও গুলি করেন। এতে গুরুতর আহত অবস্থায় লোকজন তাদের হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গুলিবিদ্ধ আবদুল কুদ্দুস মারা যান। 

এ ঘটনায় গুলিতে আহত ইউপি সদস্য আফসর আহমদের ভাই সিলেট নগরের মেজরটিলা ইসলামপুর মুকিরপাড়ার বাসিন্দা সোনা মিয়ার ছেলে আফজল কবীর বাদী হয়ে ২০০১ সালের ৫ সেপ্টেম্বর কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন। বিচারের দীর্ঘ প্রক্রিয়া শেষে গতকাল আদালত আনা মিয়া ও দারা মিয়াকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর