বুধবার, ৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

গোয়ালন্দঘাট থানার ওসি এসআইসহ চারজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, যশোর

চাঁদাবাজি ও খুনের হুমকির অভিযোগে রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানার ওসি ও এসআইসহ চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে যশোর আদালতে। সোমবার মামলাটি করেন অভয়নগর উপজেলার গুয়াখোলা এলাকার মেসার্স সায়াদ এন্টারপ্রাইজের মালিক ইমরান হুসাইন। যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সিআইডিকে আদেশ দিয়েছেন। বাদীর আইনজীবী জিএম কামরুজ্জামান ভুট্টো বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় অভিযুক্ত করা হয়েছে গোয়ালন্দঘাট থানার ওসি স্বপন কুমার, এসআই মনিরুল ইসলাম, পুলিশের সোর্স হিসেবে পরিচিত সোহেল ওরফে ভাঙ্গা সোহেল এবং ইয়াসিন শেখকে। মামলার অভিযোগ থেকে জানা গেছে, বাদী ব্যবসায়ী ইমরান হুসাইন নদীপথে তার নিজের ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স সায়াদ এন্টারপ্রাইজের মালামাল বিভিন্ন জেলায় পাঠান।

কাজের সুবিধার্থে ২০২২ সালে তিনি গোয়ালন্দ ফেরিঘাট এলাকায় একটি শাখা অফিস চালু করেন। এর কিছুদিন পর থেকেই থানার ওসি ও এসআইয়ের কথা বলে অপর দুই আসামি সোহেল ও ইয়াসিন অফিসে গিয়ে চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে ব্যবসা বন্ধ করে দেওয়া ও বিভিন্ন মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। ব্যবসা পরিচালনার স্বার্থে বিভিন্ন সময়ে তিনি ৩৯ হাজার টাকা দিয়ে দুটি মোবাইল ফোন, সাড়ে ১৩ হাজার টাকা দিয়ে ১৫টি পাঞ্জাবি, ৩৮ হাজার টাকা দিয়ে চার কার্টুন খেজুর কিনে সাক্ষীর মাধ্যমে ওসি ও এসআইকে পৌঁছে দেন। এরপরও সোর্সের মাধ্যমে ১০ লাখ টাকা চাঁদা দাবি করলে দুই দফায় তিনি দুই লাখ ৭০ হাজার টাকা দেন। চাঁদার বাকি টাকা দেওয়ার জন্য আসামিরা নানাভাবে হুমকি দেওয়া অব্যাহত রাখায় এক পর্যায়ে তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন। এতে আসামিরা আরও ক্ষিপ্ত হয়ে চাঁদার বাকি টাকা দাবি করছেন। না দিলে হয়রানি, খুন-জখম করবে বলেও হুমকি দিচ্ছেন। তাই নিরুপায় হয়ে তিনি আদালতে মামলা করেছেন।

সর্বশেষ খবর