বুধবার, ৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

আশুলিয়ায় বাসে অগ্নিসংযোগ মামলায় গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ায় বিকাশ পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দিবাগত রাতে সাভার ও বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ বলছে, ঘটনাস্থলের ভিডিও দেখে তাদের চিহ্নিত করা হয়েছে। গ্রেফতাররা হলেন- ঢাকা জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক মো. সুরুজ্জামান, ধামরাই থানা যুবদলের সদস্য মো. রাজীব হোসেন, সাভার থানা যুবদলের সদস্য মো. সুজন ও ধামরাই পৌর ছাত্রদলের সদস্য অপূব চন্দ্র দাস এবং ঢাকা জেলা বিএনপির সদস্য মুমিনুল ইসলাম। গতকাল দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, ২৯ জুলাই সকালে ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালন করেছিল বিএনপি। বিকাল সাড়ে ৩টার দিকে আশুলিয়ার নিরিবিলি বাসস্ট্যান্ড এলাকায় বিকাশ পরিবহনের একটি বাসে ভাঙচুর ও আগুন দেওয়া হয়। পরে ৩২ জন নামীয় আসামিসহ অজ্ঞাতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করেন ক্ষতিগ্রস্ত বাসের চালক আনোয়ার হোসেন।

ঘটনাস্থলের আশাপাশের ভিডিও ফুটেজ দেখে প্রথমে শহিদুল ইসলাম, সুরুজ্জামান ও অপূর্ব চন্দ্র দাসকে শনাক্ত করা হয়। তাদের সাভার থেকে গ্রেফতার করা হয়। এরপর তাদের তথ্যের ভিত্তিতে অন্য তিনজনকে বিভিন্ন জেলা থেকে গ্রেফতার করা হয়।

ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, গ্রেফতাররা বাসে আগুন দেওয়ার পাশাপাশি ভাঙচুরের কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। এ ঘটনায় আরও অনেকে জড়িত থাকার কথা বলেছে তারা। সংবাদ সম্মেলনে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. আবদুল্লাহিল কাফী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর